shono
Advertisement

বাসে করে বিষ্ণুপুরে বেড়াতে গেলেই দিতে হবে বিশেষ কর! পুরসভার সিদ্ধান্তে চাঞ্চল্য

নতুন নির্দেশিকা জারি করেছে বিষ্ণুপুর পুরসভা।
Posted: 05:30 PM Jul 13, 2023Updated: 09:49 PM Jul 13, 2023

টিটুন মল্লিক, বাঁকুড়া: এবার মন্দির নগরীতে বেড়াতে গেলে গুনতে হবে গাঁটের কড়ি! কলকাতা বা বাইরে যাত্রীবাহি বাস নিয়ে বাঁকুড়ার বিষ্ণুপুরে ঢুকলে দিতে হবে ‘কর’। এমনই নতুন নির্দেশিকা জারি করেছে বিষ্ণুপুর পুরসভা।

Advertisement

মন্দির নগরী বিষ্ণুপুরে বেড়াতে যান বহু মানুষ। গণপরিবহণে অনেকেই বেড়াতে যান সেখানে। অনেকে আবার ব্যক্তিগত বাস নিয়ে ভিন রাজ্য বা শহর থেকে বিষ্ণুপুরে যান। আর গাড়ি বাড়তে থাকায় শহরের ভিতরে বাড়ছিল যানজট। সেই পরিস্থিতি এড়াতে এবার বহিরাগত যাত্রীবাহী বাস থেকেও কর নেওয়ার পথে হাঁটল বিষ্ণুপুর পুরসভা। একদিন শুধুমাত্র শহরে ঢোকা পণ্যবাহী গাড়ি থেকে কর নেওয়া হত। এবার যাত্রীবাহী গাড়ির ক্ষেত্রেও সেই একই নিয়ম প্রযোজ্য হবে। সূত্রের খবর, শহরে ঢোকা বড় ট্রাক থেকে ১ হাজার টাকা, ছোট গাড়ি থেকে ৫০০ বা ২৫০ টাকা করে নেওয়া হতে পারে। এমনকী, যাত্রীবাহী বাস থেকে ৫০ টাকা করে কর নেওয়ার কথা ঠিক হয়েছে। ১ আগস্ট থেকে আদায় করা হবে এই প্রবেশ কর।

এ প্রসঙ্গে বিষ্ণুপুর পুরসভার চেয়ারম্যান গৌতম বিশ্বাস বলেন, “অন্যান্য শহরেও এই কর নেওয়া হয়। বিষ্ণুপুরেও এবার থেকে এন্ট্রি ট্যাক্স বা প্রবেশ কর নেওয়া হবে। বেসরকারি সংস্থাকে এই দায়িত্ব দেওয়া হয়েছে।” জানা গিয়েছে, শহরের ঢোকার মুখে টোল আদায়কারী ক্যাম্প করবে দায়িত্বপ্রাপ্ত বেসরকারি সংস্থা। সংস্থার মালিক চেয়ারম্যান ঘনিষ্ঠ বলে খবর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement