shono
Advertisement

প্রৌঢ়ের মৃত্যুতে তীব্র উত্তেজনা চন্দ্রকোনায়, পরপর জ্বালানো হল ট্রাক্টর-জেসিবি

এখনও থমথমে এলাকা।
Posted: 11:34 AM Feb 04, 2022Updated: 11:53 AM Feb 04, 2022

শ্রীকান্ত পাত্র, ঘাটাল: মাটি বোঝাই ট্রাক উলটে মৃত্যু প্রৌঢ়ের। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়াল পশ্চিম মেদিনীপুরের (Paschim Medinipur) ঘাটালের চন্দ্রকোনা এলাকায়। একের পর এক ট্রাক্টরে আগুন ধরিয়ে দেওয়া হয়। জ্বালিয়ে দেওয়া হয় জেসিবি। ঘটনার পর দীর্ঘক্ষণ পেরিয়ে গেলেও শুক্রবারও থমথমে এলাকা।

Advertisement

ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার। এদিন চন্দ্রকোনার বেলাদণ্ড গ্রামের বাসিন্দা অরূপ ঘোষ, নিমাই ঘোষরা গ্রাম লাগোয়া কৃষিজমি খনন করে পুকুর তৈরির কাজ করছিলেন। সেই পুকুর খননের মাটি রাতে ট্রাক্টরে করে নিয়ে যাওয়া হচ্ছিল গ্রামেরই অন্য প্রান্তে। সেই সময়ই ঘটে দুর্ঘটনা। মাটি বোঝাই ট্রাক্টর উলটে মৃত্যু হয় গ্রামেরই বাসিন্দা সুকুমার রায়ের। অভিযোগ, ওই ঘাতক ট্রাক্টরটির চালক ওই প্রৌঢ়কে উদ্ধার না করে চম্পট দেওয়ার চেষ্টা করে। বিষয়টি জানাজানি হতেই চরম উত্তেজনা ছড়ায় এলাকায়।

[আরও পড়ুন: ‘বহিরাগত’দের হামলা, ছাত্রীদের চুলোচুলিতে উত্তপ্ত বেলুড়ের লালবাবা কলেজ]

সুকুমার রায়ের মৃত্যুতে ক্ষোভে ফেটে পড়ে এলাকার বাসিন্দারা। উত্তেজিত হয়ে গ্রামের বাসিন্দারা চারটি ট্রাক্টর, একটি জেসিবি মেশিন ও একটি মোটর বাইকে আগুন লাগিয়ে দেয়। সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায় গাড়িগুলি। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বিশাল পুলিশ বাহিনী। দীর্ঘক্ষণের চেষ্টায় নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। স্থানীয়দের অভিযোগ, ওই এলাকায় পুকুর খননে বাধা দিয়েছিলেন তারা। এমনকি গ্রাম পঞ্চায়েত থেকে শুরু করে বিভিন্ন জায়গায় লিখিত আবেদনও জানিয়েছিলেন। কিন্তু তাতে কান দেননি কেউ। 

ঘটনার পর দীর্ঘক্ষণ পেরিয়ে গেলেও শুক্রবারও থমথমে এলাকা। এলাকার মানুষজনদের দাবি দ্রুত এই ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে পুলিশ আইনানুগ ব্যবস্থা নিক। মৃত ব্যক্তির পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

[আরও পড়ুন: কাঁথি পুরসভা দখল করতে মরিয়া বিজেপি, চেয়ারম্যান পদের ‘মুখ’ হতে পারেন শিশির অধিকারী?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার