shono
Advertisement

Breaking News

Rajasthan

লাইনের উপর সাক্ষাৎ বিভীষিকা! চালকের সতর্কতায় রক্ষা পেল জয়পুর এক্সপ্রেস

চালক সতর্ক না হলে লাইনচ্যুত হত ট্রেনটি, যার জেরে প্রাণহানির আশঙ্কাও ছিল।
Published By: Amit Kumar DasPosted: 04:47 PM Jul 23, 2024Updated: 04:47 PM Jul 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত কয়েক মাসে দেশের নানা প্রান্তে একের পর এক ট্রেন দুর্ঘটনার প্রশ্নের মুখে ভারতীয় রেল। সেই তালিকায় আরও একটি যুক্ত হতে পারত, তবে চালকের সতর্কতায় রক্ষা পেল অসর্ভ-জয়পুর এক্সপ্রেস। হঠাৎ চালকের নজর পড়ে রেললাইনের উপর পড়ে রয়েছে অসংখ্য লোহার রড। সঙ্গে সঙ্গে ট্রেন থামানোর সিদ্ধান্ত নেন চালক।

Advertisement

রেল সূত্রে জানা গিয়েছে, রবিবার রাত ১১টা দুঙ্গারপুর স্টেশন ছাড়ে জয়পুর এক্সপ্রেস। সেখান থেকে ৪ কিলোমিটার যাওয়ার পর হঠাৎ ট্রেনের চালক দেখেন লাইনের উপরে সন্দেজনক কিছু পড়ে রয়েছে। সঙ্গে সঙ্গে ব্রেক কষেন চালক। সন্দেহজনক সেই জিনিসের কাছাকাছি এসে থেমে যায় ট্রেনটি। এর পর নিজের কেবিন থেকে নেমে এসে চালক দেখেন লাইনের উপর ফেলা রয়েছে অসংখ্য লোহার রড। সঙ্গে সঙ্গে উর্ধ্বতন কর্তৃপক্ষকে খবর দেন চালক। দুঙ্গারপুর স্টেশন থেকে কর্মীরা এসে লাইন পরিস্কার করার পর ফের চালু হয় ট্রেন।

এই ঘটনা প্রসঙ্গে দুঙ্গারপুরের পুলিশ সুপার রাজকুমার রাজোরা বলেন, কে বা কারা এই কাণ্ড করেছে তা জানা যায়নি। তবে এই ঘটনার অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের বিরুদ্ধে মামলা দায়ের করে তদন্ত শুরু হয়েছে। রেল লাইনের উপর থেকে ৬টি রড পাওয়া গিয়েছে। এই ঘটনায় পরিকল্পিত ষড়যন্ত্রের আশঙ্কাও এড়িয়ে দেওয়া যাচ্ছে না। বিশেষজ্ঞদের দাবি, ট্রেন তার উপর দিয়ে গেলে নিশ্চিতভাবে লাইনচ্যুত হত। যার জেরে একাধিক প্রাণহানির ঘটনা ঘটারও সম্ভাবনা ছিল।

উল্লেখ্য, পর পর দুর্ঘটনায় এমনিতেই প্রশ্নের মুখে ভারতীয় রেলের যাত্রী নিরাপত্তা। গত ১৭ জুন উত্তরবঙ্গের চটেরহাট এবং রাঙাপানি স্টেশনের মাঝে দুর্ঘটনার কবলে পড়ে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। ওই দুর্ঘটনায় কাঞ্চনজঙ্ঘার গার্ড এবং মালগাড়ির চালক-সহ মোট ১০ জনের মৃত্যু হয়। আহত হন প্রায় ৫০ জন। সেই রেশ কাটার আগে ফের গত বৃহস্পতিবার উত্তরপ্রদেশের (Uttar Pradesh) গোন্ডায় ডিব্রুগড় এক্সপ্রেসে ভয়াবহ দুর্ঘটনা ঘটে। লাইনচ্যুত হয় চণ্ডীগড় থেকে ডিব্রুগড়গামী ট্রেনটির ১০ থেকে ১২টি কামরা। মৃত্যু হয় ২ জন যাত্রীর। বহু যাত্রী আহত হন। এর পর গত কয়েকদিনে আরও দুটি মালগাড়ি দুর্ঘটনার খবর পাওয়া গিয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চালকের সতর্কতায় রক্ষা পেল অসর্ভ-জয়পুর এক্সপ্রেস।
  • হঠাৎ চালকের নজর পড়ে রেললাইনের উপর পড়ে রয়েছে অসংখ্য লোহার রড।
  • সঙ্গে সঙ্গে ট্রেন থামানোর সিদ্ধান্ত নেন চালক।
Advertisement