shono
Advertisement

রসনার তাড়নায় কাবু, মাঝপথে ট্রেন থামিয়ে ঝালমুড়ি কিনলেন চালক!

চালকের বিরুদ্ধে যাত্রীদের জীবন বিপন্ন করার অভিযোগ করেছেন অনেকেই।
Posted: 02:19 PM Dec 02, 2020Updated: 02:19 PM Dec 02, 2020

সুকুমার সরকার, ঢাকা: রসনার তাড়না বড় বালাই। ক্ষুদ্র জলপাই বা তেঁতুলের উসকানিতে কখনও যাঁর জীব বিদ্রোহ করেনি তেমন মানুষ পাওয়া ভার। কথায় আছে, জীবনের দ্বিতীয় শৈশব নাকি ‘জিভের দাস’। এবার রসনার মহিমা ফের প্রমাণিত করে ঝালমুড়ি খেতে মাঝপথে ট্রেন থামিয়ে দিলেন চালক।

Advertisement

[আরও পড়ুন: দেশবাসীকে বিনামূল্যে দেওয়া হবে করোনা ভ্যাকসিন, বড় সিদ্ধান্ত বাংলাদেশের]

এই অদ্ভুত কাণ্ডটি ঘটেছে বাংলাদেশে (Bangladesh)। ঘটিয়েছেন ঢাকা-নারায়ণগঞ্জ রুটের এক ট্রেনচালক। সোমবার রাতে সোশ্যাল মিডিয়ায় এমনই একটি ভিডিও ছড়িয়ে পড়লে তা নিয়ে তোলপাড় শুরু হয়। তবে মঙ্গলবার সেই ট্রেনের চালক কে ছিলেন সে ব্যাপারে কোনো তথ্য মিডিয়াকে দিতে চাননি নারায়ণগঞ্জ রেলস্টেশনের কোনও আধিকারিকই। এদিকে, সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া সেই ভিডিওতে দেখা যায়, নারায়ণগঞ্জ থেকে ঢাকাগামী একটি ট্রেন থামিয়ে ট্রেনের চালক শহরের অদূরে উকিলপাড়া এলাকার রেল লাইনের পাশে বসা এক নারী বিক্রেতার কাছ থেকে ঝালমুড়ি সংগ্রহ করছেন। ঝালমুড়ি কেনার ব্যাপারে নারায়ণগঞ্জ স্টেশনের মাস্টার কামরুল ইসলাম বলেন, “আমি এখনও এমন কোনও ভিডিও দেখিনি বা অভিযোগ পাইনি। যদি ট্রেন থামিয়ে ঝালমুড়ি কিনে থাকেন, তাহলে খুব খারাপ কাজ করেছেন। আমি খবর নিচ্ছি, কে করেছে। প্রমাণ পেলে ব্যবস্থা নেওয়া হবে।”

এই ঘটনায় রীতিমতো উত্তাল বাংলাদেশের সোশ্যাল মিডিয়া। হাঁসির ছলে অনেকেই বলছেন, ‘ঝালমুড়ির জন্য না হয় যাত্রীরা একটু সবুর করতেই পারেন’। যাই হোক এই ঘটনায় প্রশ্নের মুখে পড়েছে যাত্রীদের নিরাপত্তা। অনেকেরই বক্তব্য, একজন ট্রেনচালকের পক্ষে এহেন দায়িত্বজ্ঞানহীন কাজ রীতিমতো অপরাধের শামিল। আইনের পরোয়া না করে মাঝপথে ট্রেন থামিয়ে যাত্রীদের জীবন বিপন্ন করেছেন অভিযুক্ত ট্রেনচালক। তাঁর বিরুদ্ধে আইনমাফিক ব্যবস্থা নেওয়া উচিত।

[আরও পড়ুন: ব্রহ্মপুত্রে বাঁধ নির্মাণ নিয়ে বাংলাদেশকে আশ্বস্ত করল চিন, তবুও উদ্বিগ্ন ঢাকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement