shono
Advertisement

অশান্ত রিষড়ায় ট্রেন চলাচল স্বাভাবিক, সফর কাটছাঁট করে ফিরছেন উদ্বিগ্ন রাজ্যপাল

আজও রিষড়ায় বন্ধ ইন্টারনেট, চলছে পুলিশের রুটমার্চ।
Posted: 09:31 AM Apr 04, 2023Updated: 09:36 AM Apr 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামনবমীর (Ram Navami) মিছিল ঘিরে রিষড়ায় অশান্তির রেশ কাটল না দু’দিন পরও। মঙ্গলবারও থমথমে হুগলির এই এলাকা। ঘর থেকে বেরতে ভয় পাচ্ছেন সাধারণ মানুষ। চলছে পুলিশের রুটমার্চ। তবে এদিন ট্রেন (Train service) চলাচল স্বাভাবিক বলেই খবর মিলছে। সোমবার রাত থেকে ট্রেন বন্ধ ছিল হাওড়া-বর্ধমান লাইনে। ফলে বিপাকে পড়েছিলেন প্রচুর নিত্যযাত্রী। আজ সকালে সেই সমস্যা কাটল। যদিও ইন্টারনেট পরিষেবা বন্ধ এখনও। এদিকে, এদিনও বিজেপি রাজ্য সভাপতির কর্মসূচি রয়েছে রিষড়া (Rishra) সংলগ্ন শ্রীরামপুরে। তা নিয়ে নতুন করে অশান্তির আশঙ্কা করছেন অনেকে। জানা গিয়েছে, রিষড়ার পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন রাজ্যপাল উত্তরবঙ্গ সফর কাটছাঁট করে ফিরছেন কলকাতায়।

Advertisement

গত রবিবার রিষড়ায় দিলীপ ঘোষের (Dilip Ghosh) নেতৃত্বে রামনবমীর মিছিল চলাকালীন হামলার অভিযোগ ওঠে। আহত হন মিছিলে থাকা পুরশুড়ার বিধায়ক বিমান ঘোষ। গাড়ির কাচ ভাঙে বিজেপির জেলা সাংগঠনিক সভাপতি মোহন আদকের। পরবর্তীতে সেই অশান্তির আঁচ ক্রমশ বাড়তে থাকে। সোমবার বিজেপির (BJP) তরফে সাংসদ সুকান্ত মজুমদার, জ্যোতির্ময় সিং মাহাতোরা রিষড়া ঢুকতে গেলে পুলিশের বাধা পান। প্রতিবাদে রাস্তার উপর বসে দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখান তাঁরা। রিষড়া নিয়ে পরবর্তী কর্মসূচিও ঠিক করেন গেরুয়া শিবিরের নেতারা। সেইমতো, মঙ্গলবারও শ্রীরামপুরের বটতলায় তাঁদের বিক্ষোভ কর্মসূচি রয়েছে।

[আরও পডুন: নাইট শিবিরে বড় ধাক্কা, গোটা আইপিএল থেকেই ছিটকে গেলেন শাকিব, অনিশ্চিত লিটনও!]

এর মধ্যে সোমবার রাতে আবার নতুন করে অশান্তি ছড়ায় রিষড়ায়। পুলিশের গাড়ির উপর হামলা, বোমাবাজি চলে বলে অভিযোগ। অশান্ত হয়ে ওঠে রিষড়ার ৪ নং রেলগেট এলাকা। যার জেরে ট্রেন চলাচল স্তব্ধ হয়ে যায়। তবে রাত কাটতেই ফের সকাল থেকে স্বাভাবিক হয়েছে রেল পরিষেবা। যদিও এখনও আতঙ্কে থমথমে রিষড়া।

[আরও পডুন: হিজাব ছাড়াই দোকানে ২ তরুণী, দেখেই ক্ষুব্ধ ব্যক্তি ছুঁড়ে মারলেন দই, ভাইরাল ভিডিও]

এদিকে সোমবার রাতে নতুন অশান্তির খবর পেয়ে উদ্বিগ্ন হয়ে ওঠেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস (C V Anand Bose)। তিনি এই মুহূর্তে রয়েছেন দার্জিলিংয়ে, জি-২০ বৈঠকে যোগ দিতে। সেখান থেকেই রাজ্যের মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবের সঙ্গে ফোনে কথা বলেন। দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে দোষীদের শাস্তির দেওয়ার বার্তা দেন। সূত্রের খবর, দার্জিলিং সফর কাটছাঁট করে তিনি আজই কলকাতায় ফিরছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার