shono
Advertisement

আবর্জনা সরিয়ে পার্ক ও পরিবেশবান্ধব কনফারেন্স হল, নিজের কেন্দ্রে কাজের নজির সাংসদ মিমির

সম্প্রতি কনফারেন্স হলের উদ্বোধন করলেন তৃণমূল সাংসদ। The post আবর্জনা সরিয়ে পার্ক ও পরিবেশবান্ধব কনফারেন্স হল, নিজের কেন্দ্রে কাজের নজির সাংসদ মিমির appeared first on Sangbad Pratidin.
Posted: 05:23 PM Mar 12, 2020Updated: 05:23 PM Mar 12, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়ির কোণায় হেলাফেলায় পড়ে থাকা বাড়তি বোতল যে বাস্তবে কতটা কাজে লাগতে পারে, সেটাই দেখাল তৃণমূল তারকা সাংসদ মিমি চক্রবর্তীর সংসদীয় এলাকার কর্মকর্তারা। বাতিল বোতল দিয়ে তৈরি করা হল কনফারেন্স হল। অন্যদিকে, আবর্জনার স্তূপ সরিয়ে তৈরি করা হল পার্ক। সংসদীয় এলাকার বাসিন্দাদের জন্য একের পর এক অভিনব উদ্যোগ মিমি চক্রবর্তীর।

Advertisement

প্রায় ৮০ লক্ষ প্লাস্টিকের বোতলকে রি-সাইক্লিং করে তৈরি করা হয়েছে সংশ্লিষ্ট কনফারেন্স হল। যা আদ্যোপান্ত একেবারে পরিবেশবান্ধব। বর্তমানে যেখানে গ্লোবাল ওয়ার্মিং এবং প্লাস্টিকের ব্যবহার নিষিদ্ধ হচ্ছে, সেখানে প্লাস্টিকের পুনর্ব্যবহারে যে এমন অভিনব পরিবেশবান্ধব ঘর বানানো যেতে পারে, সেই কৌশলই মন কেড়েছে সাংসদ মিমির। মহামায়াতলায় তৈরি করা হয়েছে এই হল। যা পুরোপুরি আশেপাশের এলাকা থেকে জড়ো করা বোতল দিয়েই তৈরি হয়েছে। সম্প্রতি দোল উৎসবের দিন মহামায়াতলার এই কনফারেন্স হলের উদ্বোধন করলেন তৃণমূল সাংসদ মিমি। রাজপুর ও সোনারপুর পৌরসভার সহযোগিতায় ৩৩নং ও ২৭নং ওয়ার্ডে হৈ চৈ শিশুবিতান ও জয়হিন্দ অডিটোরিয়ামের নব নির্মিত এই কনফারেন্স হলের আইডিয়া বেশ পছন্দ হয়েছে তাঁর। এমনটাই জানা গিয়েছে সূত্রের খবরে।

[আরও পড়ুন: ‘হায় ঈশ্বর! ওঁর পরিবর্তে আমাকে মারুন’, করোনা আক্রান্ত টম হ্যাংকসের জন্য কেঁদে ভাসাচ্ছেন ভক্তরা ]

অন্যদিকে, ছোট এবং বড় সবার কথা ভেবেই মিমির সংসদীয় এলাকায় তৈরি হয়েছে একটি পার্ক। যেখানে পার্কটি তৈরি করা হয়েছে, এর আগে মূলত সেই জায়গাকেই ব্যবহার করা হত নোংরা আবর্জনা ফেলার কাজে। ফলে এলাকায় আংশিক দৃষণও ছড়াচ্ছিল। কিন্তু পার্ক গড়ে ওঠায় নোংরা ফেলা বন্ধ হয়েছে। ফলে স্বাভাবিকবশতই, এর ফলে এলাকার দূষণ রোধ করা যাবে বলে মনে করছেন অনেকে। উল্লেখ্য, পার্কের সঙ্গে নাকি তৈরি করা হয়েছে একটি জিমও। এছাড়াও সংসদীয় এলাকার মেয়েদের জন্য সুকন্যা ও শক্তি নামে মিমি চক্রবর্তীর দুই প্রজেক্টে উচ্ছ্বসিত এলাকার বাসিন্দারা।  

[আরও পড়ুন: শুটিংয়ের ফাঁকে ‘তেজস্বিনী’র অনুষ্ঠানে ‘বব বিশ্বাস’, কলকাতা পুলিশের প্রশংসায় পঞ্চমুখ অভিষেক বচ্চন]

The post আবর্জনা সরিয়ে পার্ক ও পরিবেশবান্ধব কনফারেন্স হল, নিজের কেন্দ্রে কাজের নজির সাংসদ মিমির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement