shono
Advertisement

‘পড়ুয়াদের ঝুঁকির মুখে ঠেলে দিয়ে খেলনা বানাতে বলছেন!’, মোদিকে কটাক্ষ নুসরতের

ইউটিউবে মোদির ‘মন কি বাত’-এর ভিডিওয় ডিসলাইকের বন্যা! NEET, JEE প্রসঙ্গ টেনে বিঁধলেন সাংসদ। The post ‘পড়ুয়াদের ঝুঁকির মুখে ঠেলে দিয়ে খেলনা বানাতে বলছেন!’, মোদিকে কটাক্ষ নুসরতের appeared first on Sangbad Pratidin.
Posted: 07:12 PM Aug 31, 2020Updated: 05:28 PM Sep 01, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মন কি বাত’ (Mann Ki Baat) অনুষ্ঠানে এবার খেলনার বাজারে ভারতকে আত্মনির্ভর করার আহ্বান জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। তরুণ এবং যুবসমাজকে দেশীয় প্রযুক্তিতে খেলনা তৈরির নিদান দিয়ে মোদির মন্তব্য ছিল, “প্রতিবছর ভারতে খেলনার বাজারে ৭ লক্ষ কোটি টাকার ব্যবসা হয়। অথচ এতে ভারতের যোগদান অত্যন্ত কম! ভারতের মতো তরুণ জনসংখ্যার দেশে এটা মোটেই শোভা পায় না।” মোদির যে মন্তব্যকে হাতিয়ার করে ইতিমধ্যেই NEET, JEE ইস্যু নিয়ে ফের সুর চড়িয়েছেন নেটজনতার একাংশ। জবাব দিয়েছে ইউটিউব-সহ অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিও। ইউটিউবে মোদির ‘মন কি বাত’-এর ভিডিওয় ডিসলাইকের বন্যা। আর তাতেই মোদিকে বিঁধে মুখ খুলেছেন তৃণমূল সাংসদ নুসরত জাহান।

Advertisement

ইউটিউবে মোদির ভিডিওতে ক্রমাগত ডিসলাইকের সংখ্যা বাড়ায় নুসরতের মন্তব্য, “এটাই তো ভবিতব্য! একদিকে মোদি সরকারের মন্ত্রীরা যখন দেশের যুবপ্রজন্মের জীবন নিয়ে ছিনিমিনি খেলছেন, আর উনি খেলনা তৈরির কথা বলছেন।” একাধিক ইউটিউব চ্যানেলে মোদির ‘মন কি বাত’-এর ভিডিওয় লাইক এবং ডিসলাইকের এই ফারাক এতটাই, যা রীতিমতো চোখে লাগছে। যার জেরে প্রধানমন্ত্রীর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে কমেন্ট সেকশন অবধি বন্ধ করে দেওয়া হয়েছে। 

[আরও পড়ুন: রাজনীতির ঊর্ধ্বে মানবসেবা, সংসদীয় কার্যালয়েই আইসোলেশন ক্যাম্প গড়লেন দেব]

NEET, JEE এবং কলেজ বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত বর্ষের পরীক্ষা- ঠিক এই বিষয়গুলি নিয়েই জাতীয় রাজনীতি এখন উত্তাল! করোনা আবহে এত বড় পরীক্ষা নেওয়া মানে পরীক্ষার্থীদের জীবন ঝুঁকির মধ্যে ফেলে দেওয়া, এই অভিযোগ তুলেই বিরোধী শিবিরগুলি মোদি সরকারকে রীতিমতো কাঠগড়ায় তুলেছে। কিন্তু যে বিষয় নিয়ে গোটা দেশ উত্তাল, এসবের মাঝে প্রবেশিকা বা কলেজের পরীক্ষা নিয়ে রবিবারের ‘মন কি বাতে’ একটি শব্দও খরচ করেননি প্রধানমন্ত্রী। আর সেই প্রসঙ্গেই এবার মোদিকে বিঁধলেন নুসরত জাহান।

দিন কয়েক আগেই মোদিকে কটাক্ষ করে নুসরত টুইট করেছিলেন যে, “যুবপ্রজন্মের নাড়ি বুঝতে আপনি ব্যর্থ। যে হারে দেশে বেকারত্বের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, তাদের জন্য আপনি কী করছেন? নাকি শুধুমাত্র অন্ধকার ভবিষ্যতের দিকে ঠেলে দেওয়ার কথাই ভেবে রেখেছেন!” সেই টুইটের পর এবার ফের মন কি বাত এবং NEET, JEE প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রীকে বিঁধলেন তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী নুসরত জাহান।

[আরও পড়ুন: নিঃশব্দেই মানব সেবা, পথশিশুদের হাতে বই-খাতা তুলে দিলেন প্রিয়াঙ্কা]

The post ‘পড়ুয়াদের ঝুঁকির মুখে ঠেলে দিয়ে খেলনা বানাতে বলছেন!’, মোদিকে কটাক্ষ নুসরতের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement