shono
Advertisement

দিল্লির বাংলো ছাড়তে নারাজ মহুয়া, অস্বস্তি বাড়িয়ে আবেদন খারিজ হাই কোর্টে

মহুয়াকে অবিলম্বে দিল্লির বাংলো খালি করার নির্দেশ দিয়েছে ডিরেক্টরেট অফ এস্টেট।
Posted: 04:32 PM Jan 18, 2024Updated: 09:37 PM Jan 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির বাংলো ছাড়তে নারাজ তৃণমূলের বহিষ্কৃত সাংসদ মহুয়া মৈত্র। উচ্ছেদ রুখতে ফের দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হলেন কৃষ্ণনগরের বহিষ্কৃত সাংসদ। কিন্তু তাঁর আবেদন খারিজ করে দিল উচ্চ আদালত। বিচারপতিরা জানালেন, বাংলোয় থাকার আর অধিকার নেই মহুয়ার।

Advertisement

সাংসদ পদ খারিজ হওয়ার পরেই তৃণমূল কংগ্রেস (TMC) নেত্রী মহুয়া মৈত্রকে সরকারি বাংলো ছাড়তে বলেছিল ডিরেক্টরেট অফ এস্টেট। কিন্তু তিনি সেই সিদ্ধান্তের বিরুদ্ধে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হন। দিল্লি হাই কোর্ট সেসময় হস্তক্ষেপ করেনি। এই বিষয় নিয়ে মহুয়াকে ডিরেক্টরেট অফ এস্টেটের কাছেই আবেদন করতে বলা হয়। একই সঙ্গে মামলাটিকে তুলে নেওয়ার পরামর্শ দেয় উচ্চ আদালত। সেইমতো মহুয়া ডিরেক্টরেট অফ এস্টেটের (DoE) কাছে আবেদন করেন। 

[আরও পড়ুন: সিমকার্ড, ইন্টারনেট ছাড়াই ফোনে চলবে ভিডিও! প্রয়ুক্তিতে ‘বিপ্লব’ আনবে কেন্দ্র]

মহুয়ার অনুরোধ ছিল, অন্তত লোকসভা ভোট পর্যন্ত তাঁকে ওই বাংলোয় থাকয়ে দেওয়া হোক। সেই আবেদন না মেনে উলটে অবিলম্বে তাঁকে দিল্লির বাংলো খালি করার নির্দেশ দিয়েছে ডিরেক্টরেট অফ এস্টেট। বুধবারই মহুয়াকে কার্যত কড়া নোটিস ধরানো হয়েছে। কেন বাংলো খালি হয়নি? জানতে চায় সচিবালয়। সেই নোটিসের পালটা ফের দিল্লি হাই কোর্টে গেলেন তৃণমূল নেত্রী। এবারেও তাঁর দাবি, লোকসভা পর্যন্ত বাংলো ব্যবহারের অনুমতি দেওয়া হোক।

[আরও পড়ুন: দুয়ারে সরকারেও ‘বঞ্চিত’, সরকারি পরিষেবা দিতে নয়া কর্মসূচি ঘোষণা মুখ্যমন্ত্রীর]

প্রসঙ্গত, ‘অর্থের বিনিময়ে প্রশ্ন’ কাণ্ডে গত ৮ ডিসেম্বর মহুয়ার সাংসদ পদ খারিজ হয়। তাঁকে ৭ জানুয়ারির মধ্যে বাংলো খালি করতে বলা হয়েছিল। কিন্তু নির্দিষ্ট ভাড়া দিয়ে লোকসভা নির্বাচন (Lok Sabha Elections) পর্যন্ত বাংলোটি ব্যবহারের অনুমতি চেয়েছিলেন মহুয়া। কিন্তু দিল্লি হাই কোর্ট তা খারিজ করে দেওয়ার অস্বস্তি আরও বাড়ল বহিষ্কৃত সাংসদের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement