shono
Advertisement

এ বছর টি-২০ বিশ্বকাপ হওয়া কার্যত ‘অসম্ভব’, জানিয়ে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া

এদিকে, অর্থসঙ্কটের মধ্যেই পদত্যাগ করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও। The post এ বছর টি-২০ বিশ্বকাপ হওয়া কার্যত ‘অসম্ভব’, জানিয়ে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া appeared first on Sangbad Pratidin.
Posted: 01:12 PM Jun 16, 2020Updated: 01:15 PM Jun 16, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইঙ্গিত আগেই মিলেছিল। এবার তা আরও প্রকট হল। করোনা মহামারির জেরে হয়তো চলতি বছর আর আয়োজিত হবে না টি-টোয়েন্টি বিশ্বকাপ। এ বছর বিশ্বকাপের আয়োজন একপ্রকার অসম্ভব। মঙ্গলবার সরকারিভাবেই এ কথা জানিয়ে দিলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান আর্ল এডিংস (Earl Eddings)।

Advertisement

চলতি বছর ১৮ অক্টোবর শুরু হওয়ার কথা ছিল কুড়ি-বিশের বিশ্বকাপ। ফাইনাল ১৫ নভেম্বর। কিন্তু বিশ্বজুড়ে করোনার কামড়ে তা অনিশ্চিত হয়ে পড়েছে। আসলে বিশ্বকাপের মতো বড়মাপের টুর্নামেন্ট আয়োজনে হাজারো ঝক্কি। বিভিন্ন দেশের ক্রিকেটারদের কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করতে হবে। সেই সঙ্গে অনেকদিন ধরে টুর্নামেন্ট চলবে। আর এত ঝক্কি এই অবস্থায় পোয়াতে নারাজ অস্ট্রেলিয়া সরকার। বিশ্বকাপের ভাগ্য নির্ধারণের জন্য ইতিমধ্যেই দু’দফায় বৈঠক করেছে আইসিসি (ICC)। কিন্তু এখনও কোনও সমাধানসুত্র বের করতে পারেনি তারা। গত সপ্তাহের বৈঠকেও কোনও সমাধানসুত্র বের হয়নি। বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্তের জন্য আরও খানিকটা সময় নিতে চলেছে আইসিসি। পরের মাসে এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে। তবে তার আগেই ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান ঘোষণা করলেন,”সরকারিভাবে টুর্নামেন্ট এখনও বাতিল হয়নি। কিন্তু ১৬টা দেশ থেকে ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের এনে এই পরিস্থিতিতে অস্ট্রেলিয়ায় টুর্নামেন্ট করাটা আমার মনে হয় অসম্ভব। অত্যন্ত কঠিন তো বটেই।”

[আরও পড়ুন: ‘অধিনায়ক হিসেবে কোহলির সাফল্যের ভাঁড়ার শূন্য’, ফের বিস্ফোরক গম্ভীর]

এদিকে মঙ্গলবারই ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও পদ থেকে ইস্তফা দিয়েছেন কেভিন রবার্টস (Kevin Roberts)। করোনা ভাইরাসের আতঙ্কের মধ্যে তিনি যেভাবে বোর্ডকে নেতৃত্ব দিয়েছেন, তা অনেকেরই পছন্দ হয়নি। তাঁর নেতৃত্বেই অর্থ সংকটে পড়তে হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়াকে। সেজন্যই তাঁকে সরে যেতে হল। ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান আর্ল এডিংস জানিয়েছেন, রবার্টসের জায়গায় অস্থায়ী সিইও হিসেবে দায়িত্ব নেবেন নিক হকলি (Nick Hockley)।

The post এ বছর টি-২০ বিশ্বকাপ হওয়া কার্যত ‘অসম্ভব’, জানিয়ে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement