shono
Advertisement

জলের ব‌্যবসার আড়ালে সাইবার জালিয়াতি, আসানসোল থেকে ধৃত ২

দফায় দফায় অ্যাকাউন্ট থেকে টাকা হাতিয়ে নেয় জালিয়াত, প্রমাণ পুলিশের হাতে।
Posted: 01:46 PM Jul 16, 2023Updated: 01:48 PM Jul 16, 2023

অর্ণব আইচ: জলের ব‌্যবসার আড়ালে সাইবার জালিয়াতি (Cyber Fraud)। এক মহিলা চিকিৎসককে প্রায় দু’লক্ষ টাকার প্রতারণার অভিযোগে আসানসোল থেকে গোয়েন্দা পুলিশের হাতে গ্রেপ্তার হল দুই যুবক। ধৃতদের নাম অভিজিৎ কোরা ও বাবাই বাউড়ি। এদিকে, সম্প্রতি একটি বেসরকারি ব‌্যাংক থেকে ১০৩ কোটি টাকার জালিয়াতির ঘটনা ঘটে। এর মধ্যে ৮১ কোটি টাকা এক ব‌্যক্তির ব‌্যাংক অ‌্যাকাউন্টে লেনদেন হওয়ার অভিযোগে মুম্বই (Mumbai) থেকে অনিল মধুকোড় চিলাটেকে গ্রেপ্তার করেছেন লালবাজারের গোয়েন্দারা।

Advertisement

পুলিশ জানিয়েছে, শেক্সপিয়র সরণি থানায় অভিযোগ দায়ের করে এক মহিলা চিকিৎসক জানান, তাঁকে সিইএসসি-র (CESC) বিল মেটানোর নাম করে লিঙ্ক পাঠানো হয়। তিনি লিঙ্কে ক্লিক করতেই তাঁর মোবাইল ফোন নিজেদের আওতায় নিয়ে নেয় সাইবার জালিয়াতরা। তারা দশ টাকা পাঠাতে বলে তাঁকে। তিনি সেই টাকা পাঠাতেই একটি ব‌্যাংক অ‌্যাকাউন্ট থেকে ৭৫ হাজার ৫০০ টাকা তুলে নেয়।

[আরও পড়ুন: ‘পথে নামার সময় আসেনি’, ভোট হিংসা নিয়ে আচমকাই অবস্থান বদল শুভাপ্রসন্নর!]

এবার ওই টাকা ফেরত দেওয়ার নাম করে ফের অন‌্য অ‌্যাকাউন্ট থেকে দশ টাকা তারা পাঠাতে বলে। সেই টাকা পাঠাতেই ফের ওই দ্বিতীয় অ‌্যাকাউন্ট থেকে ১ লক্ষ ২০ হাজার টাকা তুলে নেয় জালিয়াতরা। ওই জালিয়াতির টাকা দু’টি অ‌্যাকাউন্টে লেনদেন হয়। পরে এটিএম (ATM) থেকে সেই টাকা তুলেও নেওয়া হয়। এটিএম কাউন্টারে সেই টাকা তোলার ফুটেজও হাতে পান লালবাজারের গোয়েন্দারা। তারই মাধ‌্যমে আসানসোলে তল্লাশি চালিয়ে দু’জনকে গ্রেপ্তার করা হয়। জানা যায়, তারা মিনারেল ওয়াটারের ব‌্যবসায়ী। ওই সাইবার জালিয়াতির টাকা জলের ব‌্যবসায়ে লগ্নি করা হয়েছে বলে পুলিশের অভিযোগ। চক্রের বাকিদের সন্ধান চলছে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: মণিপুরে নিজের বাড়ির সামনে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু মহিলার, মুখ বিকৃত করে পালাল দুষ্কৃতীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement