shono
Advertisement

সাংবাদিক থেকে সন্ত্রাসবাদী! কাশ্মীরে খতম কুখ্যাত লস্কর জঙ্গি-সহ ২

নিহত জঙ্গিরা লস্করের সদস্য।
Posted: 08:25 AM Mar 30, 2022Updated: 08:25 AM Mar 30, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরে জঙ্গিদমন অভিযানে ফের বড়সড় সাফল্য পেল নিরাপত্তা বাহিনী। মঙ্গলবার ভোরে নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার দুই সন্ত্রাসবাদী। নিহত জঙ্গিদের মধ্যে একজন আবার প্রাক্তন সাংবাদিক বলে খবর।

Advertisement

[আরও পড়ুন: মতুয়াদের বার্ষিক মেলায় ‘রাজনৈতিক হিংসা’ নিয়ে বার্তা প্রধানমন্ত্রীর, CAA ইস্যুতে মিলল না সদুত্তর]

কাশ্মীর পুলিশ জানিয়েছে, এদিন ভোরে শ্রীনগরের রায়নাওয়ারি এলাকায় জঙ্গিদের সঙ্গে পুলিশ ও আধাসেনার যৌথবাহিনীর সংঘর্ষ শুরু হয়। বেশ কিছুক্ষণ চলা এনকাউন্টারে রইস আহমেদ ভাট ও হিলাল আহমেদ রাহ নামের দুই জেহাদি খতম হয়েছে। এদের মধ্যে রইস আহমেদ ভাট একসময় সাংবাদিক হিসেবে কাজ করত। অনন্তনাগ জেলায় ‘ভ্যালি নিউজ সার্ভিস’ নামের একটি খবরের পোর্টাল চালাত ভাট। কাশ্মীর পুলিশের আইজিপি বিজয় কুমার জানিয়েছেন, নিহত জঙ্গির কাছ থেকে একটি প্রেস কার্ড পাওয়া গিয়েছে। উদ্ধার করা হয়েছে বেশকিছু অস্ত্রশস্ত্রও। তাঁর বক্তব্য, এভাবেই সংবাদমাধ্যমকে ভুল কাজে ব্যবহার করছে সন্ত্রাসবাদীরা।

উল্লেখ্য, উপত্যকায় জঙ্গিদমনে সম্প্রতি বড়সড় পদক্ষেপ করেছে প্রশাসন। আগেই কাশ্মীর প্রশাসন ঘোষণা করেছিল উপত্যকায় কেউ স্বেচ্ছায় সন্ত্রাসবাদী কার্যকলাপের সঙ্গে যুক্ত কাউকে আশ্রয় দিলে তার সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে। সেই কাজ এবার পুরোদমে শুরু করে দিল কাশ্মীর পুলিশ। যা নিয়ে উপত্যকায় সন্ত্রাসবাদীদের মদতদাতারা আতঙ্কিত।

কাশ্মীর (Kashmir) পুলিশ স্পষ্টই জানিয়েছে, উপত্যকায় বহু মানুষ আছে যারা সন্ত্রাসবাদীদের মদত দেয়। জঙ্গিদের নিজেদের বাড়িতে নিরাপদ আশ্রয়ে লুকিয়ে রাখে। সন্ত্রাসবাদীদের মতোই এরা বিপজ্জনক। এদের সব সম্পত্তি পুলিশ বাজেয়াপ্ত করবে। ইতিমধ্যেই সেই কাজ জোরকদমে শুরু করা হয়েছে। আসলে উপত্যকায় এখনও বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন বা ইউএপিএ কার্যকর হয়ে আছে। এই আইনেই উপত্যকায় বসবাসকারী সন্ত্রাসবাদীদের মদতদাতাদের কড়া শাস্তির বিধান আছে।

[আরও পড়ুন: বিধ্বংসী দাবানলে পুড়ছে রাজস্থানের টাইগার রিজার্ভ, উদ্ধার কাজে সামিল বায়ুসেনাও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement