shono
Advertisement
Haridwar

রামলীলায় 'সীতা'কে খুঁজতে পাঁচিল টপকে গায়েব বানর সাজা দুই বন্দি! মাথায় হাত কর্তাদের

কেমন ভাবে ঘটল এই কাণ্ড?
Published By: Subhankar PatraPosted: 05:39 PM Oct 13, 2024Updated: 05:39 PM Oct 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ যেন বাংলা সিনেমা 'মুক্তধারা'র পুনর্নির্মাণ! সেই ছবিতে জেলবন্দিদের নিয়ে 'বাল্মিকীপ্রতিভা' নাটক অনুষ্ঠিত হয়েছিল। আর তখনই বন্দিরা জেল থেকে পালিয়ে যাওয়ার পরিকল্পনা করে। তবে শিবপ্রসাদ ও নন্দিতা মুখোপাধ্যায় পরিচালিত সেই চলচ্চিত্রে বন্দিরা পালিয়ে গিয়েও ফিরে এসে নাটকটি সম্পূর্ণ করে। কিন্তু বাস্তবে রামলীলার অনুষ্ঠানের সময় সীতাকে খুঁজতে গিয়ে সংশোধনাগার থেকে পালিয়ে গেল খুনের দুই আসামি। ঘটনার আকস্মিকতায় অবাক পুলিশ কর্তারাও। ঘটনাটা কী? কেমন ভাবে ঘটল এই কাণ্ড?

Advertisement

হরিদ্বারের রোশনাবাদ সংশোধনাগারে অনুষ্ঠিত হচ্ছিল রামলীলা। অংশগ্রহণ করেছিলেন বন্দিরা। উপস্থিত ছিলেন কর্তারা। বানর চরিত্রে অভিনয় করা বন্দিদের উপর ভার পড়েছিল সীতাকে খুঁজে আনার। মঞ্চ থেকে বেরিয়ে যায় তারা। নাটকের ঘটনাক্রম মিলিয়ে সীতাও ফিরে আসেন। কিন্তু বানররূপী দুই বন্দি আর ফিরে আসেননি। সবাই ভেবেছিল নাটকের অংশ হিসাবে তাঁরা পরে আসবেন! বেশ কিছুক্ষণ কেটে গেলেও দুই বন্দি ফিরে না আসায় 'খোঁজ খোঁজ' রব ওঠে। জানা যায়, জেল থেকেই পালিয়েছেন দুই বন্দি।

পলাতক দুই বন্দির নাম পঙ্কজ ও রাজকুমার। খুন ও অপহরণের মামলায় জেলে ছিলেন তাঁরা। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা যায় বানররূপী দুই বন্দি মই ব্যবহার করে সংশোধনাগারের পাঁচিল টপকে পালিয়ে গিয়েছেন। জেল কর্তৃপক্ষ গত তিন বছর ধরেই সংশোধনাগারে রামলীলার অনুষ্ঠান করে চলেছেন। কিন্তু এবছর কড়া পাহারার মধ্যেও এমন ঘটনা ঘটায় নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। বন্দিদের পালিয়ে যাওয়ার পর রাতের ঘুম উড়েছে কর্তাদের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এ যেন বাংলা সিনেমা 'মুক্তধারা'র পুনর্নির্মাণ! সেই ছবিতে জেলবন্দিদের নিয়ে 'বাল্মিকীপ্রতিভা' নাটকের অনুষ্ঠিত হয়।
  • বন্দিরা জেল থেকে পালিয়ে যাওয়ার পরিকল্পনা করে। তবে শিবপ্রসাদ ও নন্দিতা মুখোপাধ্যায় পরিচালিত সেই চলচ্চিত্রে বন্দিরা পালিয়ে গিয়েও ফিরে এসে নাটকটি সম্পূর্ণ করে।
  • কিন্তু বাস্তবে রামলীলার অনুষ্ঠানের সময় দেবী সীতাকে খুঁজতে গিয়ে সংশোধনাগার থেকে পালিয়ে গেল খুনের দুই আসামী।
Advertisement