shono
Advertisement

যুব বিশ্বকাপে পাপুয়া নিউগিনিকে উড়িয়ে সহজ জয় দ্রাবিড়ের ছাত্রদের

তরুণ অনুকূল রায়ের স্পিনে কুপোকাত পাপুয়ার ব্যাটিং লাইন আপ। The post যুব বিশ্বকাপে পাপুয়া নিউগিনিকে উড়িয়ে সহজ জয় দ্রাবিড়ের ছাত্রদের appeared first on Sangbad Pratidin.
Posted: 12:36 PM Jan 16, 2018Updated: 07:06 AM Jan 16, 2018

পাপুয়া নিউগিনি- ৬৪ অলআউট (স্যাম ১৫, অনুকূল ৫/১৪)

Advertisement

ভারত- ৬৭/০ (পৃথ্বী শ ৫৭)

ভারত ১০ উইকেটে জয়ী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগের ম্যাচ যদি ক্ল্যাশ অফ দ্য টাইটানস হয় তাহলে মঙ্গলবারের ম্যাচকে ডেভিড বনাম গোলিয়াথের লড়াই ছাড়া আর কী হতে পারে। যা হওয়ার তাই হল। তবে তুলনায় অত্যন্ত দূর্বল পাপুয়া নিউগিনি ডেভিডের মতো পরাক্রম দেখাতে পারল না গোলিয়াথ রূপী ভারতের সামনে। অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপে ওশিয়ানিয়ার এই দ্বীপরাষ্ট্রকে ১০ উইকেটে হারালেন রাহুল দ্রাবিড়ের ছাত্ররা। প্রবল শক্তিশালী ভারতীয় বোলিংয়ের সামনে কার্যত আত্মসমর্পণ করে নিউগিনি। ২১.৫ ওভারে মাত্র ৬৪ রানে গুটিয়ে যায় পাপুয়া নিউগিনির ইনিংস। তরুণ অনুকূল রায়ের স্পিনে কুপোকাত পাপুয়ার ব্যাটিং লাইন আপ। ৬.৫ ওভার বল করে ১৪ রান দিয়ে ৫টি উইকেট তুলে নেন অনূকূল। জবাবে মাত্র ৮ ওভারেই জয়ের রান তুলে নেন ভারতের যুবরা। আগের ম্যাচে অল্পের জন্য শতরান মিস করা অধিনায়ক পৃথ্বী শ-র ব্যাট এদিনও ঝলসে ওঠে। তাঁর ৩৯ বলে ৫৭ রানের সুবাদে হাসতে হাসতে গ্রুপ বি-র এই ম্যাচ জিতে নেয় ভারত।

[পৃথ্বীর চওড়া ব্যাটে অজি বধ, যুব বিশ্বকাপে দুর্দান্ত শুরু ভারতের]

ম্যাচের আগেই এখটি ইন্টারভিউতে কোচ রাহুল দ্রাবিড় বলেছিলেন, শক্তিশালী অজিদের বধ করার পর তুলনমূলক দূর্বল প্রতিপক্ষর সঙ্গে ম্যাচে ড্রেসিংরুমে আত্মতুষ্টি ভর করতে পারে। তবে ছেলেদের নিজের স্বভাবসিদ্ধ খেলার পরামর্শ দিয়েছিলেন জ্যামি। প্রতিপক্ষকে দূর্বল না ভেবে ম্যাচ বাই ম্যাচ এগনোর টোটকা কাজে এসেছে বলাই বাহুল্য। তবে টুর্নামেন্টের সবচেয়ে কম স্কোর করা পাপুয়া নিউগিনিকে হারানোর চেয়েও বেশি পৃথ্বীরা পরের ম্যাচ জিম্বাবোয়েকে নিয়ে চিন্তিত। জায়ান্ট কিলার বলা হয় জিম্বাবোয়েকে। যে কোনও মুহূর্তে অঘটন ঘটিয়ে দিতে পারে। তাই এদিন ভারতের পরিকল্পনাই ছিল নিজেদের বোলিং বিভাগকে আরও একটু দেখে নেওয়ার। তাই এদিন টসে জিতে পাপুয়া নিউগিনিকে ব্যাট করতে পাঠান পৃথ্বী। কিন্তু তাদের ওভিয়া সাম (১৫) এবং সাইমন আটাই (১৩) ছাড়া কেউই ভারতীয় বোলিং লাইন আপের সামনে প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। বাঁ হাতি স্পিনার অনুকূলের দাপটে কেউই দাঁড়াতে পারেননি। আন্তর্জাতিক কেরিয়ারে এক ইনিংসে এটাই তাঁর প্রথম পাঁচ উইকেট। ব্যাট করতে নেমে ১২টি বাউন্ডারিতে সাজানো ৩৯ বলে ৫৭ রানের ধমাকেদার ইনিংস খেলেন পৃথ্বী। এই নিয়ে দ্বিতীয় অর্ধশতরান করে ফেললেন পৃথ্বী। যাঁর মধ্যে নাকি এখন থেকেই নেতা বিরাট হওয়ার গুণ দেখতে পাচ্ছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

[আক্রমের পর কি এবার মোহনবাগানে ফিকরু?]

The post যুব বিশ্বকাপে পাপুয়া নিউগিনিকে উড়িয়ে সহজ জয় দ্রাবিড়ের ছাত্রদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার