shono
Advertisement

Breaking News

‘বাহুবলী’র চমক ফিকে করতে আসছে হাজার কোটির ‘মহাভারত’

অতীত হতে চলেছে 'বাহুবলী'-র অত্যাধুনিক প্রযুক্তিও। The post ‘বাহুবলী’র চমক ফিকে করতে আসছে হাজার কোটির ‘মহাভারত’ appeared first on Sangbad Pratidin.
Posted: 12:19 PM Apr 18, 2017Updated: 11:53 AM Oct 14, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় সিনেমার প্রচলিত ধ্যানধারণা বদলে রুপোলি পর্দায় আমূল বিপ্লব এনেছিল ‘বাহুবলী’। ‘ভিএফএক্স’ প্রযুক্তি ব্যবহার করে যে কোনও আন্তর্জাতিক ছবির সঙ্গে এক সারিতে নিজেকে প্রতিষ্ঠিত করেছে বাহুবলী। কিন্তু এবার শোনা যাচ্ছে এক অন্য কথা। এবার নাকি অতীত হতে চলেছে ‘বাহুবলী’-র অত্যাধুনিক প্রযুক্তিও। সংযুক্ত আরব আমিরশাহীর বি আর শেটটি  নামের এক ব্যবসায়ী প্রায় হাজার কোটি টাকা বিনিয়োগ করে, মহাকাব্য মহাভারতের উপর ভিত্তি করে একটি ছবি তৈরি করতে চলেছেন।

Advertisement

[সোশ্যাল সাইটে দিল্লি বিশ্ববিদ্যালয় লিখে সার্চ করলেই দেখা যাচ্ছে পর্নগ্রাফি!]

জানা গিয়েছে, ওই ছবির নাম হবে ‘দ্য মহাভারত’। ছবিটির নির্দেশনা করবনে ভি এ শ্রীকুমার মেনন। ‘দ্য মহাভারত’ তৈরি হবে দু’টি ভাগে। ইতিমধ্যে সমস্ত পরিকল্পনা সেরে ফেলা হয়েছে বলে জানা গিয়েছে। ছবিটির শুটিং শুরু হবে সেপ্টেম্বর ২০১৮ থেকে। এই মেগা মুভির প্রথম পর্যায়টি মুক্তি পাবে ২০২০ সালে। প্রাপ্ত খবরের মোতাবেক, ছবিটি ইংরাজি, তেলুগু, তামিল, হিন্দি, মালয়ালম, কন্নড়-সহ বেশ কয়েকটি বিদেশী ভাষাতেও হবে। সূত্রের খবর, ছবিটিতে অভিনয় করতে চলেছেন বেশ কয়েকজন নামজাদা ভারতীয় ও বিদেশী অভিনেতা। ইতিমধ্যে ছবিটিতে ভীমের চরিত্রের জন্য মালয়ালম সুপারস্টার মোহনলালকে বেছে নেওয়া হয়েছে বলেও জানা গিয়েছে।

[Jio সিম আছে? বাড়তি ডেটা ছাড়াও তাহলে পাবেন এই বিশেষ সুবিধা]

‘দ্য মহাভারত’ ছবিটি পদ্মভূষণজয়ী লেখক এম.টি বাসুদেবন নায়ারের একটি উপন্যাসের উপর ভিত্তি করে তৈরি করা হচ্ছে। এমনকি ছবিটির চিত্রনাট্যও লিখছেন তিনি। ভীমের চরিত্রের জন্য মোহনলালকে নেওয়ার পিছনেও নায়ারের ইচ্ছা ছিল বলে জানা গিয়েছে। তিনি মনে করেন এই ছবি একশোটিরও বেশি ভাষায় তৈরি করা হবে এবং তিরিশ কোটি জনতা দেখবে এই ছবি। এক বিবৃতিতে বাসুদেবেন জানিয়েছেন সংযুক্ত আরব আমিরশাহীর ব্যবসাদার বি আর শেটটিক ছবিটি তৈরি করতে ১০০০ কোটি টাকার বিনিয়োগ করবেন। এই ছবিটি পরবর্তী প্রজন্মের কাছে একটি মহাকাব্য রূপে পরিচিতি পাবে বলেও দাবি তাঁর।

The post ‘বাহুবলী’র চমক ফিকে করতে আসছে হাজার কোটির ‘মহাভারত’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement