shono
Advertisement

বিজেপির কার্যালয় থেকে ‘উজ্জ্বলা যোজনা’র গ্যাস বিতরণ, দুর্গাপুরে তুমুল বিতর্ক

সমালোচনায় সরব তৃণমূল।
Posted: 04:16 PM Dec 19, 2021Updated: 05:04 PM Dec 19, 2021

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: বিজেপির (BJP) জেলা কার্যালয় থেকে কেন্দ্রীয় সরকারের ‘উজ্জ্বলা’ প্রকল্পে রান্নার গ্যাস বিতরণের ঘটনায় ছড়াল বিতর্ক। শনিবার দুর্গাপুর ইস্পাত নগরীর ৩১ নম্বর বিদ্যাসাগর অ্যাভিনিউয়ের বিজেপির জেলা কার্যালয় থেকে ‘উজ্জ্বলা যোজনা’র গ্যাস বিতরণ করা হয়। দুর্গাপুর পশ্চিম বিধানসভার বিজেপি বিধায়ক লক্ষ্মণ ঘোড়ুই কেন্দ্রীয় প্রকল্প উজ্জ্বলা যোজনার গ্যাস তুলে দেন এলাকার গরিব ১৩৮ জন মানুষের হাতে। আর এই ঘটনা ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক বিতর্ক।

Advertisement

এর মধ্যে অন্যায়ের কিছু নেই বলে বিজেপি দাবি করলেও তীব্র সমালোচনা করেছে তৃণমূল। যদিও বিতর্ক উড়িয়ে বিজেপি বিধায়ক লক্ষ্মণ ঘোড়ুই জানান, “কেন্দ্রীয় সরকারের জনদরদি প্রকল্পগুলি রূপায়ণ করছে না রাজ্য। বেশ কিছু প্রকল্প নিজেদের নামেই চালিয়ে দিচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দেশের গরিব মানুষদের জন্যে এই প্রকল্পের সুবিধা আমরা তাদের হাতেই তুলে দিচ্ছি। এতে অন্যায়ের কি আছে? যারা শুধু কাটমানির কথা ভাবে তারা গরিবের কল্যাণের কথা চিন্তা করবেন কী করে?”

[আরও পড়ুন: KMC Election 2021: ‘অশান্তিতে তৃণমূল জড়িত থাকলে ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নেব’, কড়া বার্তা অভিষেকের]

পালটা শাসকদলের অভিযোগ প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি গরিব মানুষদের জন্য ‘উজ্জ্বলা যোজনা’ গ্যাস দেওয়ার কথা জানিয়েছিলেন, কিন্তু সেই ‘উজ্জ্বলা যোজনা’ গ্যাস বেছে বেছে বিজেপি কর্মীদের দেওয়া হচ্ছে বলে অভিযোগ। তৃণমূলের জেলা সভাপতি বিধান উপাধ্যায় জানান, “গরিব মানুষরা উজ্জ্বলা যোজনা গ্যাস থেকে বঞ্চিত হচ্ছেন। গ্যাসের দাম ক্রমশ বাড়ছে। তাই তাঁরা কিনতে পারছেন না। কেন্দ্রীয় সরকারের পাতা ফাঁদে পড়ে কিছুদিন গ্যাস ব্যবহার করে ফের কাঠের চূলায় ফিরে গিয়েছেন তাঁরা। কেন্দ্র প্রতারণা করেছে দেশের গরিব মানুষের সঙ্গে।” তাঁর আরও অভিযোগ, “দলীয় কার্যালয় থেকে কেন দেওয়া হবে সরকারি প্রকল্পের গ্যাস। সামনেই পুরসভা নির্বাচন সেই জন্যই বিজেপি এই নাটক করছে।”

[আরও পড়ুন: আঁতাঁতের তত্ত্বেই সিলমোহর? পুরভোট বাতিলের দাবিতে একযোগে বিক্ষোভ বাম-কংগ্রেস-বিজেপির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার