shono
Advertisement

শাহিনবাগ নিয়ে মন্তব্যের জের, দিল্লির নির্বাচনের দায়িত্ব থেকে সরলেন DCP

পুলিশ কর্তার মন্তব্য নির্বাচনে প্রভাব ফেলবে, মত কমিশনের। The post শাহিনবাগ নিয়ে মন্তব্যের জের, দিল্লির নির্বাচনের দায়িত্ব থেকে সরলেন DCP appeared first on Sangbad Pratidin.
Posted: 09:06 AM Feb 06, 2020Updated: 03:00 PM Feb 06, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শাহিনবাগে গুলি চালানোর ঘটনায় ‘রাজনৈতিক’ মন্তব্য করায় দিল্লির নির্বাচনের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হল দিল্লি পুলিশের আধিকারিককে। দিল্লি পুলিশ প্রধানকে চিঠি দিয়ে এমনটাই জানিয়েছে নির্বাচন কমিশন। চিঠিতে লেখা হয়ে, পদস্থ পুলিশ আধিকারিক রাজেশ দেও ‘রাজনৈতিক অর্থযুক্ত’ মন্তব্য করায় তাকে সতর্ক করা হয়েছে। তাঁর এহেন মন্তব্য নির্বাচনে প্রভাব ফেলবে বলেও মনে করছে নির্বাচন কমিশন। প্রসঙ্গত, শনিবার শাহিনবাগে গুলি চালিয়েছিল কপিল গুজ্জর নামে এক ব্যক্তি। সে ও তাঁর পরিবার আম আদমী পার্টির সদস্য বলে জানান দিল্লি পুলিশের অপরাধ দমন শাখার পদস্থ কর্তা রাজেশ দেও। তারপরই নড়েচড়ে বসে দিল্লি নির্বাচন কমিশন।

Advertisement

এ প্রসঙ্গে নির্বাচন কমিশন জানিয়েছে, “ডেপুটি কমিশনার রাজেশ দেও ২০২০ সালের ৪ ফেব্রুয়ারি সংবাদমাধ্যমে বিবৃতি দেওয়ার সময় একটি মন্তব্য করেন। যার রাজনৈতিক অর্থ রয়েছে বলে মনে করছে নির্বাচন কমিশন। রাজেশ দেও শাহিনবাগ গুলি চালানো তদন্ত প্রসঙ্গে বিবৃতি দেন। সেখানে তিনি বলেন, এক বছর আগে অভিযুক্ত এবং তার বাবা একটি নির্দিষ্ট রাজনৈতিক দলে যোগ দিয়েছেন। এই বিবৃতি ষড়যন্ত্রের দৃষ্টিকোণ প্রতিষ্ঠা করছে বলে মনে হয়েছে নির্বাচন কমিশনের।” কমিশন আরও জানিয়েছে, “যখন তদন্ত চলছে, সেই পর্যায়ে উপরিউক্ত বিবৃতি নির্বাচনের ওপর বিরূপ প্রভাব ফেলবে। এই কাজটি অযাচিত। রাজেশ দেও-এর এহেন কার্যকলাপ অবাধ ও শান্তিপূর্ণ ভোটগ্রহণের ওপর প্রভাব ফেলবে।”  আর তাই নির্বাচন কমিশন নির্দেশ দেয়, রাজেশ দেও দিল্লি বিধানসভা নির্বাচনে কোনও কাজ করবেন না। কমিশনের এই সিদ্ধান্ত যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: নির্বাচনের আগে নয়া চমক, দিল্লির বস্তিতে রাত কাটাচ্ছেন বিজেপি সাংসদরা]

এদিকে ধৃত কপিলের রাজনৈতিক পরিচয় ঘিরে তরজা অব্যহত। পুলিশ জানিয়েছিল, কপিল আপের সদস্য। তাদের সেই দাবি নস্যাৎ করে দেয় কপিলের পরিবার। পুলিশের মন্তব্য হাতিয়ার করে মাঠে নেমেছিল বিজেপিও।  এ প্রসঙ্গে দিল্লির বিজেপির প্রধান মনোজ তিওয়ারি দাবি করেন, হিন্দুত্ববাদী গোষ্ঠীগুলিকে বদনাম করতে কপিলকে হামলা চালাতে মদত দিয়েছিল আপ। যদিও তার দাবি উড়িয়ে দিয়েছে আপের সদস্যরা।

The post শাহিনবাগ নিয়ে মন্তব্যের জের, দিল্লির নির্বাচনের দায়িত্ব থেকে সরলেন DCP appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement