shono
Advertisement

Sachin Tendulkar Controversy: ‘গড অফ ক্রিকেট’ হয়েও কেন অনলাইন বেটিং অ্যাপের বিজ্ঞাপনে? শচীনের বাড়ির সামনে তুমুল বিক্ষোভ

মহাবিতর্কে শচীন তেণ্ডুলকর।
Posted: 05:09 PM Aug 31, 2023Updated: 05:14 PM Aug 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর কয়েক ঘন্টা পরেই এশিয়া কাপের (Asia Cup 2023) মঞ্চে ভারত বনাম পাকিস্তান (IND vs PAK) মহারণ। এর আগে বেজায় বিপাকে শচীন তেণ্ডুলকর (Sachin Tendulkar)। তবে সেটা ক্রিকেটের জন্য নয়। মাঠের বাইরের কাজকর্মের জন্য এবার মহাবিতর্কে জড়ালেন ‘গড অফ ক্রিকেট’। বৃহস্পতিবার অর্থাৎ ৩১ আগস্ট মুম্বইতে তাঁর বাড়ির বাইরে বিক্ষোভ দেখালেন সমর্থকদের একাংশ। আসলে একটি ফ্যান্টাসি অ্যাপের বিজ্ঞাপনে (Online Gaming Advertisement) মুখ দেখিয়েছিলেন ‘মাস্টার ব্লাস্টার’। আর তাই এবার সমর্থকদের একাংশের বিক্ষোভের মুখে পড়েন। সমর্থকদের একটি সংগঠনের পক্ষ থেকে তাঁর বান্দ্রার বাড়ির বাইরে বিক্ষোভ দেখানো হয়। বিক্ষোভকারীদের অভিযোগ, টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন মহাতারকা একটি অনলাইন বেটিং অ্যাপের বিজ্ঞাপনের সঙ্গে যুক্ত। বিক্ষোভ দেখানোর সঙ্গে তারা এই বিষয়টা নিয়ে আদালতেও যাওয়ার হুমকি দেন।

Advertisement

২০২০ সালে শচীন ফ্যান্টাসি গেমিং অ্যাপের সঙ্গে চুক্তি করেন। তিনি সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডর। তবে শচীন একা নন। দেশের প্রাক্তন ও বর্তমান একাধিক ক্রিকেটার ফ্যান্টাসি গেমিং অ্যাপের প্রচারে যুক্ত। বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মা (Rohit Sharma), ঋষভ পন্থ (Rishabh Pant), হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya), শিখর ধাওয়ান (Shikhar Dhawan), হরভজন সিং (Harbhajan Singh), যুবরাজ সিং (Yuvraj Singh), শুভমান গিল (Shubman Gill), সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) মত অনেক তারকা যুক্ত। এমনকি আইপিএল-এর (IPL) একাধিক দলকেও স্পনসর করে থাকে ফ্যান্টাসি গেমিং সংস্থাগুলো। টিম ইন্ডিয়াকেও (Team India) স্পনসর করেছে ড্রিম ইলেভেন। যদিও এই বিতর্ক থামার কিন্তু নাম নেই।

[আরও পড়ুন: পাকিস্তানের বিরুদ্ধে বিরাট ভয়ংকর হতে পারে, বাবরদের সতর্ক করলেন ভারতের প্রাক্তন তারকা]

শোনা গিয়েছে, যারা বিক্ষোভ দেখালেন তারা মহারাষ্ট্রের নির্দল বিধায়ক বাচ্চু কাদুর সমর্থক। শচীন পেটিএম ফার্স্ট গেমস নামে একটি ফ্যান্টাসি গেমিং অ্যাপের বিজ্ঞাপন করেন। এটা নিয়েই বিক্ষোভ দেখিয়েছেন বিধায়কের সমর্থকরা। তাদের দাবি, ফ্যান্টাসি গেমিংয়ের পিছনে এটা আসলে বেটিং হচ্ছে। বিক্ষোভকারীরা শচীনের কাছে অনুরোধ করেন তিনি যেন সেই সংস্থার সঙ্গে চুক্তি ছিন্ন করেন। যদিও এই বিষয়টি নিয়ে শচীন কোনও মন্তব্য করেননি।

৩০ আগস্ট বিধায়ক বাচ্চু কাদা শচীনকে একটি নোটিশ দেন। যেখানে তিনি ভারতরত্নকে নিয়ম মেনে চলতে বলেন। এরপর কোনও উত্তর না মেলায় বিক্ষোভের সিদ্ধান্ত নেওয়া হয়। বিক্ষোভকারীদের বান্দ্রা পুলিশ স্টেশনে নিয়ে যাওয়া হয়। বিধায়ক বলেন, “যারা ভারতরত্ন পান তাদের কিছু নিয়ম মানতে হয়। আমরা ওঁকে একটি চিঠি পাঠিয়েছিলাম এই বিষয়ে। উনি কোনও উত্তর দেননি, তাই আমরা এবার উকিলের চিঠি পাঠাব তাঁকে।” তিনি এই নিয়ে অতীতে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্দের কাছেও চিঠি লেখা হয়েছে। তাঁর দাবি, যদি কিছু টাকা কামানোর জন্য এই ধরনের বিজ্ঞাপন দিয়ে থাকেন, তাহলে শচীনের ভারতরত্ন উপাধি কেড়ে নেওয়া হোক। এবার এই বিতর্ক কোথায় গিয়ে থামে সেটাই দেখার।

[আরও পড়ুন: ‘মাদার অফ অল ব্যাটল’-এর আগে দার্শনিক মেজাজে হার্দিক, কী বললেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement