shono
Advertisement
T20 World Cup 2024

'ক্রিকেটার-অধিনায়ক ভুলে যান', দ্রাবিড়ের মুখে 'ব্যক্তি' রোহিতের প্রশংসা

বিশ্বমঞ্চে একের পর এক হারের যন্ত্রণা সহ্য করে অবশেষে টি-টোয়েন্টিতে চ্যাম্পিয়ন রাহুল-রোহিত জুটি।
Published By: Arpan DasPosted: 04:19 PM Jun 30, 2024Updated: 04:34 PM Jun 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর হাত ধরে দীর্ঘ ১৩ বছর পর বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে টিম ইন্ডিয়া (Indian Cricket Team)। আর তারপরই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। অন্যদিকে ভারতের কোচের পদ থেকেও সরে যাবেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। কিন্তু ভারতের বিদায়ী হেডস্যর জানালেন তিনি ক্রিকেটার রোহিত শর্মাকে (Rohit Sharma) মিস করবেন না!

Advertisement

বিশ্বজয়ের পর স্বাভাবিকভাবেই আবেগপ্রবণ দ্রাবিড়। পরিচিত 'শান্ত' খোলস ছেড়ে ট্রফিহাতে তাঁর উল্লাসের মুহূর্ত দেখেছে গোটা ক্রিকেটবিশ্ব। যাওয়ার আগেও দ্রাবিড় রাঙিয়ে দিয়ে গেলেন ভারতকে। রোহিতের সঙ্গে জুটি বেঁধে এসেছে বহুকাঙ্ক্ষিত সাফল্য। টেস্ট চ্যাম্পিয়নশিপ আর গতবছর একদিনের বিশ্বকাপ হারের পর যে যন্ত্রণা ভোগ করেছে গোটা দেশ, অবশেষে শাপমুক্তি সেখান থেকে।

[আরও পড়ুন: ‘খেলোয়াড় হিসাবে পারিনি’, অপ্রাপ্তির যন্ত্রণা ভুলে ‘তৃপ্ত’ কোচ দ্রাবিড়]

গোটা টুর্নামেন্ট (T20 World Cup 2024) ধরেই দুরন্ত ফর্মে ছিলেন রোহিত। ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিধ্বংসী ইনিংস খেলেছেন তিনি। প্রশংসা হয়েছে তাঁর অধিনায়কত্ব নিয়েও। কিন্তু দ্রাবিড়ের মুখে শোনা গেল ক্রিকেটার বা অধিনায়ক রোহিতকে তিনি মিস করবেন। আসলে তার চেয়েও বেশি অভাব অনুভব করবেন মানুষ রোহিতকে। দ্রাবিড় বলেন, "আমি মানুষ রোহিতকে খুব মিস করব। ক্রিকেটের কথা ভুলে যান, অধিনায়কত্ব বা বাদ বাকি সবকিছুর কথা ভুলে যান। এর পরেও আমরা ভালো বন্ধু থাকব।

[আরও পড়ুন: ১৭ বছর পর ফের টি-২০র বিশ্বসেরা, রোহিতদের কীর্তিতে উচ্ছ্বসিত ২০০৭-এর বিশ্বজয়ীরা]

তাঁদের জুটি যে সুপারহিট সে বিষয়ে কোনও সংশয় নেই। কিন্তু তার লড়াই শুরু হয়েছিল অনেক আগেই। দ্রাবিড় বলেন, "এটা শুধু টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্নি নয়। দুবছর আগেই সেটা শুরু হয়েছে। ২০২১-র সেপ্টেম্বরে আমরা আলোচনা শুরু করি। কী ধরনের প্লেয়ার চাই? কীভাবে টিম তৈরি করতে হবে?" আর সেটারই সাফল্য পাওয়া গেল বিশ্বকাপে এসে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তাঁর হাত ধরে দীর্ঘ ১৩ বছর পর বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে টিম ইন্ডিয়া।
  • তারপরই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা।
  • ভারতের কোচের পদ থেকেও সরে যাবেন রাহুল দ্রাবিড়।
Advertisement