shono
Advertisement

‘গণতান্ত্রিক রাষ্ট্রে বাস করতে চাই!’লখনউয়ের নামবদল নিয়ে বিজেপিকে তোপ উরফির

সম্প্রতি মুম্বইয়ে বাড়ি খুঁজে পাচ্ছেন না উরফি।
Posted: 02:00 PM Feb 10, 2023Updated: 02:00 PM Feb 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজব পোশাক পরেই ভাইরাল উরফি জাভেদ। তাঁর পোশাকের চোটে সোশ্যাল মিডিয়ায় প্রায় রোজই ঝড় ওঠে। বহুবার পোশাকের কারণে বিপাকে, বিতর্কেও জড়িয়েছেন উরফি। কিন্তু তাঁকে আটকায় কে! উরফি আছেন নিজের মতো করে। পোশাক পরছেন, বিতর্ক ছড়াচ্ছেন আর মুখ খুললেও সেই বিতর্কের আগুনে আরও বারুদ! আর এবার তো দেশ নিয়ে কথা বললেন উরফি।

Advertisement

তা ঠিক কী ঘটেছে?

বিজেপির বিরুদ্ধে নামবদলের রাজনীতি করার অভিযোগ আজকের নয়। কেন্দ্র থেকে শুরু করে বিজেপি শাসিত রাজ্যেও নামবদল করতে দেখা গিয়েছে গেরুয়া শিবিরকে (BJP)। যার পিছনে রাজনীতির অভিযোগ বারবার তুলেছে বিরোধীরা। এবার গুঞ্জন, লখনউয়ের নাম বদলে করা হতে পারে লক্ষ্মণ নগরী। বুধবার উত্তরপ্রদেশের উপ মুখ্যমন্ত্রী ব্রজেশ পাঠকের একটি মন্তব্য ঘিরে এই গুঞ্জন জোরালো হয়েছে।

[আরও পড়ুন: ‘বিয়ের সানাই বাজছে…’, কনের সাজে ছবি পোস্ট করে লিখলেন স্বস্তিকা! ব্যাপারটা কী? ]

উপমুখ্যমন্ত্রীর এই মন্তব্যে সম্প্রতি টুইটে প্রতিক্রিয়া দিয়েছেন উরফি। উরফি লিখেছেন, ‘এই নাম বদলে লাভ কোথায়? আমি গণতান্ত্রিক দেশে থাকতে চাই। না হিন্দু রাষ্ট্র, না মুসলিম রাষ্ট্র।’

প্রসঙ্গত, মুম্বইয়ে নতুন বাড়ি খুঁজতে গিয়ে বিপাকে পড়েছেন উরফি। খবর অনুযায়ী, কেউ নাকি তাঁকে বাড়ি দিতে চাইছে না! আর এর নেপথ্যে মোটেই উরফির পোশাক নেই। রয়েছে তাঁর ধর্ম। হ্যাঁ, সোশ্যাল মিডিয়ায় এমনটিই লিখলেন উরফি জাভেদ।

উরফি লিখলেন, ‘মুসলিমরা বাড়ি ভাড়া দিচ্ছেন না আমাকে, কারণ আমি যে ধরনের পোশাক পরি তা তাঁদের অপছন্দ। হিন্দুরা আমাকে বাড়ি ভাড়া দিচ্ছেন না আমি মুসলিম বলে। মুম্বইতে বাড়ি পাওয়া সত্যি দুষ্কর হয়ে উঠেছে আমার জন্যে।’’

নিজের খোলামেলা এবং উদ্ভট পোশাকের জন্য খবরের শিরোনামে থাকেন উরফি (Uorfi Javed)। আর তা নিয়েই বিতর্কের সূত্রপাত হয়েছিল। ভিডিও বার্তায় উরফির পোশাক পরার ধরন নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেছিলেন চিত্রা ওয়াগ। “মুম্বইয়ের রাস্তায় নগ্নতার প্রচার করছে উরফি। ওকে অবিলম্বে গ্রেফতার করা হোক। এক দিকে নিরপরাধ মেয়েরা কিছু নিম্ন মানসিকতার পুরুষের লালসার শিকার হচ্ছে। অন্য দিকে কিছু মেয়ে এই ভাবে প্রলোভন দেখাচ্ছে”, এমনটাই লিখেছিলেন তিনি।

[আরও পড়ুন: টাকা না দিলে নগ্ন ছবি ভাইরাল করে দেব! হোয়াটসঅ্যাপে হুমকি অভিনেত্রী তৃণা সাহাকে ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement