shono
Advertisement

Breaking News

কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা নিয়ে বুথে, লখিমপুরে ফের বিতর্কে সেই অজয় মিশ্র টেনি

শান্তিপূর্ণভাবেই শেষ উত্তরপ্রদেশের চতুর্থ পর্বের ভোটগ্রহণ, ভোটের হার নিয়ে চিন্তায় বিরোধীরা।
Posted: 09:15 PM Feb 23, 2022Updated: 09:15 PM Feb 23, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিতর্কে কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনি (Ajay Mishra Teni)। বুধবার উত্তরপ্রদেশ নির্বাচনের চতুর্থ দফায় লখিমপুরের (Lakhimpur) এক বুথে পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গে নিয়ে ভোট দিতে যাওয়ার অভিযোগ উঠল কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে। ওই বুথের বাইরে বেরিয়ে ‘ভিকট্রি’ সাইনও দেখাতে দেখা যায় তাঁকে।

Advertisement

বুধবার সকাল সাডে় ১১টা নাগাদ টেনি নিরাপত্তাবাহিনী এবং কনভয় নিয়ে বনবীরপুর এলাকার বুথে ভোট দিতে যান তিনি। মন্ত্রীকে প্রশ্ন করতে গেলে নিরাপত্তারক্ষীরা সাংবাদিকদের ধাক্কাধাক্কি করেন বলেও অভিযোগ। শুধু তাই নয়, বিরোধীদের অভিযোগ ওই বুথের ভোটারদেরও প্রভাবিত করেছেন কেন্দ্রীয় মন্ত্রী। এদিন ছেলেকে নিয়ে সাংবাদিকেরা প্রশ্ন করলেও মন্ত্রী কোনও উত্তর দেননি। শুধু আঙুল তুলে ‘ভিকট্রি’ সাইন দেখিয়েই চলে যান। বলে রাখা দরকার, গত ৩ অক্টোবর লখিমপুর-খেরিতে কৃষকদের গাড়ি দিয়ে পিষে দেওয়ার মামলার মূল অভিযুক্ত অজয় মিশ্রর ছেলে আশিস মিশ্র (Ashish Mishra Teni)। মাস চারেক জেলে থাকার পর দিন কয়েক আগেই জামিন পেয়েছেন তিনি।

[আরও পড়ুন: ‘আনিস হত্যার রহস্য উদঘাটন হবে ১৫ দিনের মধ্যেই’, তদন্তে সহযোগিতার আরজি ডিজির]

প্রসঙ্গত, এদিনের নির্বাচন (UP Elections 2022) সার্বিকভাবে শান্তিপূর্ণই হয়েছে। তবে, দু-একটি ক্ষেত্রে ইভিএম বিকলের অভিযোগ এসেছে। সমাজবাদী পার্টির (Samajwadi Party) অভিযোগ, একটি বুথের ইভিএমে তাঁদের প্রতীকের পাশের বোতামটিতে আঠা লাগিয়ে দিয়েছিল বিজেপি। যার ফলে সমর্থকরা ভোট দিতে চেয়েও বোতাম কাজ করেনি। এই ঘটনার জেরে কিছুক্ষণ ওই বুথে ভোট বন্ধ থাকে বলেও জানা গিয়েছে।

[আরও পড়ুন: শিক্ষা প্রতিষ্ঠানে পোশাকবিধি মানতেই হবে, হিজাব বিতর্কে সাফ কথা কর্ণাটক হাই কোর্টের]

প্রসঙ্গত, এদিন উত্তরপ্রদেশের মোট ৯টি জেলায় ৫৯টি আসনের ভোট হল। মূলত বিজেপির (BJP) শক্তিশালী জায়গাগুলিতে ভোট ছিল এই পর্বে। এর মধ্যে লখিমপুরও উল্লেখযোগ্য। এই ৫৯ আসনে ভোটদানের হার কিছুটা হলেও চিন্তায় রাখবে বিরোধী শিবিরকে। বিকেল পাঁচটা পর্যন্ত এই ৫৯ আসনে ভোট পড়েছে মাত্র ৫৭.৫৯ শতাংশ। যা আগের বারের থেকে প্রায় সাড়ে পাঁচ শতাংশ কম।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement