shono
Advertisement

খাবারে চুল পড়ায় ‘শাস্তি’, মারধরের পর স্ত্রীর মাথা মুড়িয়ে দিল স্বামী!

পণের দাবিতে অত্যাচার চলত তরুণীর উপরে।
Posted: 06:07 PM Dec 11, 2022Updated: 06:08 PM Dec 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এদেশে রান্নায় নুন কম হলে স্বামীর হাতে খুন হন স্ত্রী! এবারের ঘটনা অবশ্য খুনের না। তবে খাবারে চুল পড়ায় চরম হেনস্তার শিকার হতে হল যোগীরাজ্যের এক তরুণীকে। মারধর করার পর মাথা মুড়িয়ে দিল স্বামী। অভিযোগ, তরুণীর উপর এই অত্যাচার চলে তাঁর দেওর ও শাশুড়ির উপস্থিতিতে। পরে স্বামী-সহ তিন জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন তরুণী। ঘটনার সঙ্গে পণ সংক্রান্ত অশান্তি জড়িত। তদন্ত নেমে অভিযুক্তদের আটক করে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি উত্তরপ্রদেশের (Uttar Pradesh) পীলভীতের মিলাক নামের একটি গ্রামের। অভিযুক্ত যুবকের নাম জাহিরুদ্দিন। পণের দাবিতে নিয়মিত অত্যাচার চালানো হত তরুণী সীমা দেবীর উপরে। ১৫ লক্ষ টাকা পণ দাবি করে শ্বশুরবাড়ির লোকেরা। এই নিয়ে তাঁর উপর চাপ তৈরি করা হত। মারধর করা ছাড়াও বাড়ি থেকে তাড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হত। এদিন একসঙ্গে খেতে বসেছিল পরিবারের সকলে। স্বামী ছাড়াও ছিলেন দেওর জমিরুদ্দিন ও শাশুড়ি জুলেখা খাতুন। সেই সময় খাবারের মধ্যে চুল দেখতে পান স্বামী। কেন খাবারে চুল পড়ল, এই নিয়ে অশান্তি শুরু হয়। তরুণীকে গালিগালাজ করা হয়। অভিযোগ, এরপরেই তরুণীর হাতা-পা-বেঁধে, তার মুখে কাপড় গুঁজে মারধর করে স্বামী। এমনকী তাঁর মাথা মুড়িয়ে দেওয়া হয়।

[আরও পড়ুন: হাই কোর্টে একাধিক বিতর্কিত মামলার দায়িত্বে থাকা বিচারপতি এবার সুপ্রিম কোর্টে]

পরে ঘটনার কথা তাঁর বাপের বাড়ির লোকেদের জানান তরুণী। তাঁরা স্থানীয় থানায় তরুণীর স্বামী, শাশুড়ি ও দেওরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। আটক করা হয়েছে অভিযুক্তদের।

[আরও পড়ুন: হিমাচলের মুখ্যমন্ত্রী পদে শপথ সুখবিন্দর সিং সুখুর, গোষ্ঠীদ্বন্দ্ব ভুলে একসঙ্গে চলার বার্তা]

গার্হস্থ্য হিংসা থেকে ধর্ষণ, এমনকী খুন, দেশে মেয়েদের ওপর সংঘটিত অপরাধের কমতি নেই। সেরকমই একটি ঘটনায় গত এপ্রিল মাসে সামান্য নুনের জন্য খুন হয়েছিলেন এক তরুণী! জলখাবারে নুন বেশি হওয়ায় মহারাষ্ট্রের (Maharashtra) শহরতলির বাসিন্দা এক ব্যক্তি তরুণী স্ত্রীকে খুন করেন। অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement