shono
Advertisement

দ্রুত নিয়োগের দাবি, মুখ্যমন্ত্রীর বাড়ির অদূরে আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের বিক্ষোভ

আন্দোলনের ৫৫৫ দিনে হাজরা মোড়ে বিক্ষোভ কর্মসূচি বঞ্চিত চাকরিপ্রার্থীদের।
Posted: 02:31 PM Dec 22, 2023Updated: 08:18 PM Dec 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাজরা মোড়ে চাকরিপ্রার্থীদের বিক্ষোভ কর্মসূচি ঘিরে ধুন্ধুমার। মুখ্যমন্ত্রীর বাড়ির অদূরেই আপার প্রাইমারি (Upper Primary) চাকরিপ্রার্থীদের অবস্থান বিক্ষোভ শুরু হতেই পুলিশ তা তুলে দিতে সক্রিয় হয়ে ওঠে। তাঁদের টেনেহিঁচড়ে ভ্যানে তোলা হয়। অশান্তকর পরিস্থিতি তৈরি হয়।  

Advertisement

মুখ্যমন্ত্রীর বাড়ির অদূরে আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের অবস্থান বিক্ষোভ।

আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের বিক্ষোভ আজ ৫৫৫ দিনে পড়ল। ইন্টারভিউতে পাশ করা সত্ত্বেও নিয়োগ না হওয়ায় তাঁরা এদিন মাতঙ্গিনী হাজরা মূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভ শুরু করেন। তাঁদের দাবি, দ্রুত ও স্বচ্ছ নিয়োগ করা হয় অবিলম্বে তাদের চাকরি দেওয়া হোক স্বচ্ছতার সঙ্গে। মেধাতালিকার উপর ভিত্তি করে দ্রুত নিয়োগ হোক। আন্দোলনকারীদের প্রশ্ন, সরকার ধাপে ধাপে সরকারি কর্মীদের মহার্ঘভাতা বাড়াচ্ছে, বিধায়কদের বেতন বাড়াচ্ছে, কিন্তু নিয়োগ কেন হচ্ছে না? তাই মাননীয় মুখ্যমন্ত্রীর কাছে তাঁরা দাবি তুলেছেন, স্বচ্ছ নিয়োগ হোক। তাঁদের যেন আর রাস্তায় বসে অবস্থান বিক্ষোভ করতে না হয়। এদিন চাকরিপ্রার্থীদের হাতে ছিল মুখ্যমন্ত্রীর কাছে আবেদনের পোস্টার। 

রাস্তায় শুয়ে পড়ে প্রতিবাদে শামিল আপার প্রাইমারি চাকরিপ্রার্থীরা।

পুলিশ তাঁদের বাধা দিলে, কেউ কেউ রাস্তায় শুয়ে পড়ে তার প্রতিবাদ করেন। প্রতিবাদীদের মধ্যে বেশিরভাগই মহিলা। পুলিশের লাঠিচার্জে জখম হয়েছেন বেশ কয়েকজন। মুখ্যমন্ত্রীর বাড়ির এলাকার নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে। 

[আরও পড়ুন: ক্ষোভে ছেড়েছিলেন ইন্ডিয়া বৈঠক! রাগ ভাঙাতে নীতীশকে ফোন রাহুলের]

এদিকে, শুক্রবারই সল্টলেকের বিকাশ ভবনে SLST প্রার্থীদের নিয়োগ নিয়ে তাঁদের সঙ্গে বৈঠকে বসেছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তাঁদের প্রতিনিধি হিসেবে রয়েছেন কুণাল ঘোষও। তার আগে অবশ্য বিকাশ ভবনের সামনে টেট পরীক্ষার্থীরা মুখে কালি লেপে বিক্ষোভ দেখান। প্রশ্ন তোলেন, আগের টেটে নিয়োগ না হওয়া সত্ত্বেও কেন আবার পরীক্ষা নেওয়া হচ্ছে?  

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement