shono
Advertisement

চলবে না রিপড্ জিনস্, মিনি স্কার্ট, মন্দিরে ঢোকার পোশাক বিধি জারি যোগীরাজ্যে!

ভক্তদের একাংশ মন্দির কর্তৃপক্ষের এই পোশাক বিধিকে স্বাগত জানালেও এ নিয়ে বিতর্কও শুরু হয়েছে।
Posted: 03:43 PM Jun 30, 2023Updated: 03:43 PM Jun 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যা ইচ্ছা তাই পোশাক পরে মন্দিরে ঢোকা যাবে না। পোশাক বিধি জারি করল উত্তরপ্রদেশের খাটু শ্যাম মন্দির। সাফ জানিয়ে দেওয়া হয়েছে, রিপড জিনস্ কিংবা মিনি স্কার্ট পরে মন্দিরে প্রবেশ নিষেধ।

Advertisement

নতুন পোশাক বিধির কথা ভক্তদের জানাতে মন্দির চত্বরে একটি ব্যানার টাঙানো হয়েছে। যেখানে বলা হয়েছে, ‘সভ্য-ভদ্র’ পোশাক পরে মন্দিরে আসতে হবে। ডিজাইন করা ছেঁড়া জিনসের প্যান্ট, মিনি স্কার্ট, হাফ প্যান্ট, বার্মুডা শার্ট, নাইট স্যুট পরলে মন্দির চত্বরে ঢুকতে দেওয়া হবে না। অর্থাৎ শরীর ঢাকা থাকবে, এমন পোশাক পরতে হবে। পোশাক বিধি না মানলে সেই ভক্তকে মন্দিরের বাইরে থেকেই পুজো দিতে হবে।

[আরও পড়ুন: বাকি স্ত্রীর শেষকৃত্যের কাজ, শর্তসাপেক্ষে প্যারোলের মেয়াদ বাড়ল কালীঘাটের কাকুর]

ভক্তদের একাংশ মন্দির কর্তৃপক্ষের এই নয়া পোশাক বিধিকে স্বাগত জানালেও এ নিয়ে ইতিমধ্যেই বিতর্ক শুরু হয়েছে। কারও মতে, মন্দিরে সভ্য-ভদ্র পোশাক পরেই আসা উচিত। তাই ব্যানার টাঙিয়ে বিষয়টি জানিয়ে দিয়ে ভালই করেছে মন্দির কর্তৃপক্ষ। এর পালটা দিয়ে কেউ কেউ বলছেন, কোন পোশাক শালীন কিংবা অশালীন, তা কর্তৃপক্ষ ঠিক করে দিতে পারে না।

তবে এই প্রথম নয়, এর আগে উত্তরাখণ্ডের একাধিক মন্দিরে পোশাক বিধি জারি করা হয়েছে। হরিদ্বারের দক্ষ প্রজাপতি মন্দির, পাউরির নীলকান্ত মহাদেব মন্দির, দেরাদুনের তাপকেশ্বর মহাদেব মন্দিরেও এর আগে মহিলাদের নানাবিধ পোশাকের উপর নিষেধাজ্ঞা জারি হয়েছিল। এবার যোগী আদিত্যনাথের রাজ্যেও মন্দিরে প্রবেশের জন্য জারি পোশাক বিধি।

[আরও পড়ুন: ‘রিলস দেখেন? ওটিটির নয়া সিরিজটি কেমন?’ মেট্রোয় পড়ুয়াদের সঙ্গে আড্ডা প্রধানমন্ত্রীর!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement