shono
Advertisement

নিরামিষাশী মোদির জন্য বিশেষ মেনু হোয়াইট হাউসের! সেরা রাঁধুনিকে আমন্ত্রণ জিল বাইডেনের

মোদির সম্মানার্থে বেহালা বাজাবেন গ্র্যামি বিজয়ী শিল্পী।
Posted: 07:46 PM Jun 20, 2023Updated: 07:46 PM Jun 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই মুহূর্তে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) আমেরিকা (US) সফরের দিকে তাকিয়ে কূটনৈতিক মহল। মঙ্গলবার সকালেই মার্কিন মুলুকের উদ্দেশে পাড়ি দিয়েছেন তিনি। আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের (Joe Biden) আমন্ত্রণে তাঁর এই সফর। বাইডেনের সঙ্গে নৈশভোজে যোগ দেবেন মোদি। আর এই নৈশভোজের মেনুর দিকেও নজর থাকছে ওয়াকিবহাল মহলের। তাঁর মেনুতে থাকছে মূলত নিরামিষ খাবারই।

Advertisement

জানা যাচ্ছে, যেহেতু মোদি নিরামিষাশী তাই, তাঁর খাবারের মেনুতে শাকসবজি জাতীয় খাবারই থাকবে। আর সেই খাবার প্রস্তুত করার দায়িত্বে রয়েছেন এক বিখ্যাত রাঁধুনী। মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেনের আমন্ত্রণে তিনি ওই দায়িত্ব পালন করবেন। মূলত ভারতীয় খাদ্যই থাকবে মোদিকে পরিবেশিত খাদ্য তালিকায়। তবে ঠিক কী কী খাবার থাকছে, তা আপাতত গোপনই রাখা হয়েছে।

[আরও পড়ুন: লাইসেন্স ছাড়াই অস্ত্রোপচার! রোগীর পা বাদ যাওয়ায় কাঠগড়ায় খাস কলকাতার ক্লিনিক]

এদিকে মোদির মার্কিন সফরকে মাথায় রেখে ‘মোদি থালি’ তৈরি করেছে নিউ জার্সির এক রেস্তরাঁ। সেখানে কাশ্মীরি আলুর দম, খিচুড়ি, ইডলি, সরষে শাক, ধোঁকলা, রসগোল্লা, পাঁপড়, চাঁছ তথা বাটারমিল্ক ইত্যাদি থাকছে সেই মেনুতে। ২২ জুন থেকে ওই রেস্তরাঁয় গেলেই মিলবে এই মেনু।

এই সফরে দ্বিতীয়বারের জন্য মার্কিন কংগ্রেসের যৌথ অধিবেশনে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। ইতিমধ্যে ভারত ও মোদি স্তুতি শোনা যাচ্ছে শীর্ষ মার্কিন কর্তাদের মুখে। হোয়াইট হাউসে মোদিকে স্বাগত জানাতে ২১ বার গান স্যালুট দেওয়া হবে। গ্র্যামি অ্য়াওয়ার্ড বিজয়ী মার্কিন বেহালা-শিল্পী জোশুয়া বেল মোদির সামনে পারফর্ম করবেন।

[আরও পড়ুন: BJP প্রার্থীর বাড়িতে সাদা থান, রজনীগন্ধার মালা, বাংলায় ফিরছে বাম জমানার ভয়ঙ্কর দিন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement