shono
Advertisement

উত্তর কোরিয়াকে মানচিত্র থেকে মুছে ফেলা হবে, কিমকে হুঁশিয়ারি আমেরিকার

পিয়ংইয়ং যুদ্ধ ঘোষণা করলে আমেরিকা সিওলের পাশে দাঁড়াবে। The post উত্তর কোরিয়াকে মানচিত্র থেকে মুছে ফেলা হবে, কিমকে হুঁশিয়ারি আমেরিকার appeared first on Sangbad Pratidin.
Posted: 12:28 PM Feb 03, 2017Updated: 06:58 AM Feb 03, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমাগত পরমাণু অস্ত্রের সম্ভার বাড়িয়ে চলেছে উত্তর কোরিয়া। সেই সঙ্গে বাড়ছে আস্ফালন। ইতিমধ্যে যুদ্ধবাজ নেতা কিম জং, আমেরিকা ও দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে একাধিকবার পরমাণু হামলার হুমকিও দিয়েছেন। এমনই পরিস্থিতিতে পিয়ংইয়ংকে চরম হুঁশিয়ারি দিল ওয়াশিংটন।

Advertisement

ফের পরমাণু বোমা পরীক্ষা করবে উত্তর কোরিয়া, শঙ্কায় আমেরিকা

মার্কিন প্রতিরক্ষা সচিব জেমস মেটিস বলেছেন, কিম যদি পরমাণু যুদ্ধ শুরু করেন তাহলে তাঁর দেশকে মানচিত্র থেকে মুছে দেওয়া হবে। সম্প্রতি, দক্ষিণ কোরিয়ায় রয়েছেন মেটিস। দক্ষিণ ও উত্তর কোরিয়ার মধ্যে ক্রমশ বাড়তে থাকা উত্তেজনার প্রেক্ষিতে বৃহস্পতিবার তিনি বলেন, পিয়ংইয়ং যুদ্ধ ঘোষণা করলে আমেরিকা সিওলের পাশে দাঁড়াবে।

যুদ্ধবাজ’ উত্তর কোরিয়াকে গোপনে পরমাণু অস্ত্র বেচছে পাকিস্তান

যুদ্ধবাজ নেতা কিম জং একের পর এক পরমাণু মিসাইল পরীক্ষা করে চলেছেন। এবং এগুলির লক্ষ্য হবে আমেরিকা ও পড়শি দেশ দক্ষিণ কোরিয়া, বলেও হুমকি তাঁর। ইতিমধ্যে কিমের মিসাইল আক্রমণ প্রতিহত করতে, দক্ষিণ কোরিয়াতে মিসাইল ডিফেন্স সিস্টেম স্থাপন করেছে আমেরিকা। পাশাপাশি রয়েছে প্রায় ২৮,৫০০ মার্কিন সেনা। এছাড়াও জাপানে রয়েছে প্রায় ৫০,০০০ মার্কিন সেনা।

দক্ষিণ চিন সাগরে ক্রমশ সংঘাতের পথে এগোচ্ছে আমেরিকা ও চিন। প্রসঙ্গত, চিন সর্বদা কিমের উত্তর কোরিয়াকে সমর্থন করে এসেছে। তাই পাল্টা চালে জাপান ও উত্তর কোরিয়াতে সৈন্য ঘাঁটিগুলি আরও মজবুত করছে ওয়াশিংটন। ভারতের সঙ্গে ক্রমশ সামরিক সহযোগিতা বাড়িয়ে চলেছে মার্কিন সরকার।

‘পাকিস্তানের বিবেচনাহীন পদক্ষেপ পরমাণু যুদ্ধের সম্ভাবনা বাড়িয়ে তুলছে’

The post উত্তর কোরিয়াকে মানচিত্র থেকে মুছে ফেলা হবে, কিমকে হুঁশিয়ারি আমেরিকার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement