shono
Advertisement

আর্থিক প্রতারণার ফাঁদে উসেইন বোল্ট, নিমেষে খোয়ালেন ৯৮ কোটি টাকা

সারাজীবনের সঞ্চয়ের অনেকটাই খুইয়েছেন বোল্ট।
Posted: 12:38 PM Jan 19, 2023Updated: 12:38 PM Jan 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বের দ্রুততম মানুষ তিনি। ছেলেখেলার মতো একের পর এক বিশ্বরেকর্ড ভেঙেছেন। আটটি অলিম্পিক স্বর্ণপদক রয়েছে তাঁর দখলে। কিন্তু আর্থিক প্রতারণার ফাঁদে পড়ে বিপুল অর্থ খোয়ালেন উসেইন বোল্ট (Usain Bolt)। জানা গিয়েছে, এক ধাক্কায় প্রায় ৯৮ কোটি টাকা খোয়া গিয়েছে তাঁর। জামাইকার একটি ফার্মে বিপুল অঙ্কের অর্থ বিনিয়োগ করেছিলেন বোল্ট। কিন্তু এখন সেই অ্যাকাউন্ট কার্যত ফাঁকা। গোটা ঘটনা নিয়ে আদালতের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন বোল্টের আইনজীবী।

Advertisement

বুধবার লিন্টন পি গর্ডন নামে বোল্টের আইনজীবী জানিয়েছেন, “বোল্টের সারাজীবনের উপার্জনের অনেকটাই জমা ছিল ওই অ্যাকাউন্টে। অবসরের পরেও বিপুল অঙ্কের বিনিয়োগ করেছেন তিনি। আর্থিক প্রতারণার পরে তাঁর অ্যাকাউন্ট প্রায় ফাঁকা হয়ে গিয়েছে। মাত্র ১২ হাজার ডলার রয়েছে সেখানে।” ভারতীয় মুদ্রায় এর পরিমাণ নয় লক্ষ টাকার কাছাকাছি।আইনজীবী আরও জানিয়েছেন, “পুরো ঘটনাটি অত্যন্ত হতাশাজনক। আশা করি শান্তিপূর্ণভাবে ওই ফার্মটি সমস্ত অর্থ বোল্টকে ফিরিয়ে দেবে।”

[আরও পড়ুন: নিউজিল্যান্ড ম্যাচে উইকেটের পিছনে দাঁড়িয়ে ‘কুকীর্তি’ ঈশান কিষানের, ক্ষুব্ধ প্রাক্তনরা]

কিন্তু ফার্মের তরফে যদি সহযোগিতা না হয়, তাহলে আদালতের শরণাপন্ন হওয়া ছাড়া উপায় থাকবে না বলেই জানিয়েছেন লিন্টন। প্রসঙ্গত, এই ফার্মে এমনভাবে সমস্ত অর্থ জমা রেখেছিলেন বোল্ট, যেন প্রতিমাসে পেনশন পান তিনি। নিজের বাবা মার দেখাশোনা করতেও এই ফান্ড থেকেই অর্থ নেন কিংবদন্তি স্প্রিন্টার। তবে ইতিমধ্যেই এই প্রতারণার ঘটনা নিয়ে মুখ খুলেছে জামাইকার আর্থিক সংস্থাটি।

গত ১২ জানুয়ারি এই বিষয়টি নিয়ে বিবৃতি জারি করে কিংস্টনের স্টকস অ্যান্ড সিকিউরিটি লিমিটেড। তাদের তরফে বলা হয়েছে, সংস্থার এক প্রাক্তন কর্মী আর্থিক তছরুপ করেছে। ইতিমধ্যেই তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে। সেই সঙ্গে সম্পত্তি পুনরুদ্ধার করতেও উদ্যোগী হয়েছে তারা। এই সংস্থার সঙ্গে বোল্টের যোগ পাওয়ার পরেই মুখ খুলেছেন জামাইকার অর্থমন্ত্রী নাইজেল ক্লার্ক। তিনি বলেছেন, “জঘন্য ঘটনা ঘটেছে। অভিযুক্তদের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ করা হবে। ন্যায়ের প্রতিষ্ঠা হবেই।”

[আরও পড়ুন: রেসলিং ফেডারেশনের কর্তার বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগে পদক্ষেপ কেন্দ্রের, ৩ দিনের মধ্যে রিপোর্ট তলব]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement