shono
Advertisement

‘এমন একটা ভাব করছেন যেন যাদবপুরে লেখাপড়া হয় না’! ছাত্রমৃত্যু কাণ্ডে বিস্ফোরক উষসী

'জুন আন্টি'র এমন মন্তব্য শুনে কার্যত চমকে গিয়েছে নেটপাড়া।
Posted: 12:50 PM Aug 18, 2023Updated: 12:50 PM Aug 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যাদবপুর ছাত্রমৃত্যুতে তোলপাড় রাজ্য-রাজনীতি। গত কয়েকদিন ধরেই উত্তপ্ত বিশ্ববিদ্যালয় চত্বর। পড়ুয়ামৃত্যুকে কেন্দ্র করে ছাত্র সংগঠনগুলির সংঘর্ষে ধুন্ধুমার পরিস্থিতি। তারকারা যেখানে ধীরেসুস্থে মৌনব্রত ভাঙছেন, সেখানে অভিনেত্রী উষসী চক্রবর্তীর তোলপাড় করা মন্তব্যে শোরগোল চারদিকে। যাদবপুরের প্রাক্তনী তথা অভিনেত্রী বলছেন, “মেন হস্টেলে ব়্যাগিং হয় আমি জানতামই না।”

Advertisement

এক জাতীয়স্তরের সংবাদমাধ্যম চ্য়ানেলে সম্প্রতি যাদবপুর পড়ুয়ার রহস্যমৃত্যু নিয়ে মুখ খুলেছিলেন উষসী। অভিনেত্রী নিজেও সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী। বছরখানেক সেখানে পড়াশোনা করেছেন। ওই চ্যানেলে দাবি করা, ‘যাদবপুর মাওবাদীদের আঁতুড়ঘর!’ অতঃপর নিজের শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে মাও-লিংকের কথা শুনেই ভয়ংকর রেগে গিয়ে বললেন, “আপনারা এমন একটা ভাব করছেন যেন যাদবপুরে লেখাপড়া কিছুই হয় না। সবাই সবসময়ে অন্ধকার একটা জায়গায় ডুবে বসে থাকে। বিষয়টা মোটেও তা নয়!”

[আরও পড়ুন: ‘বামেরা নয়, যাদবপুরের ছাত্রমৃত্যুতে দায়ী বামপন্থার মুখোশধারীরা’! দাবি কমলেশ্বরের]

এরপরই উষসী চক্রবর্তীর সংযোজন, “আমি এখানে এমফিল পিএইচডি করেছি। আমাদের ক্যাম্পাস লাইফে আমরা মজাও করেছি, পড়াশোনাও করেছি। আমি তো জানতামই না যে মেন বয়েস হস্টেলে এরকম ব়্যাগিং হয়”, অভিনেত্রীর এমন মন্তব্য শুনে কার্যত চমকে গিয়েছে নেটপাড়া।

বিশ্ববিদ্যালয় চত্বরে সিসিটিভি না থাকা নিয়ে যেখানে তোলপাড় বাংলা, সেখানে এপ্রসঙ্গে উষসীর মন্তব্য, “আমি এই বিষয়ে কিছু বলতে পারব না। তবে আমি চাই, অবিলম্বে ব়্যাগিং বন্ধ হোক।” উল্লেখ্য, দিন দুয়েক আগে ছাত্রমৃত্যুর প্রতিবাদে প্রাক্তনী হিসেবে প্রতিবাদী মিছিল সভায় যোগ দেওয়ার আবেদনও জানিয়েছিলেন টেলিপর্দার জনপ্রিয় ‘জুন আন্টি’।

[আরও পড়ুন: শিবুর সঙ্গে মান-অভিমান চলে! তবে নন্দিতাদি মাতৃসম: কাঞ্চন মল্লিক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement