shono
Advertisement

বিয়ের দিনই ঋতুমতী! না জানানোয় স্ত্রীকে ডিভোর্সের আবেদন স্বামীর

মেয়েটির বিরুদ্ধে একাধিক অভিযোগ করেছে ওই যুবক।
Posted: 05:53 PM Dec 24, 2020Updated: 05:57 PM Dec 24, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একুশ শতকে দাঁড়িয়ে গোড়ামি এখনও পিছু ছাড়েনি। কোথাও ধর্মের নামে বলি দেওয়া হয়। তো কোথাও আবার পুন্য অর্জনের জন্য ধর্ষণের অনুমতি দেওয়া। দেশের বিভিন্ন প্রান্তে ঘটে চলেছে এমনই অবিশ্বাস্য সব ঘটনা। যেমন গুজরাটের (Gujrat) ভাদোদরায় এই ঘটনা।

Advertisement

বিয়ের দিনই ঋতুমতী হয়ে পড়েছিলেন বিয়ের কনে। কিন্তু শ্বশুরবাড়ির কাছে সে কথা গোপন রেখেছিলেন তিনি। বিষয়টি জানাজানি হতেই বিবাহ বিচ্ছেদের মামলা করল স্বামী। কোনও প্রান্তিক গ্রামের ঘটনা নয়। এমনটাই ঘটেছে গুজরাটে।

[আরও পড়ুন : ধর্ষণের পর বিয়ের নামে ধর্মান্তকরণের চেষ্টা, দিল্লিতে অভিযুক্ত মুসলিম যুবক]

চলতি বছরের জানুয়ারি মাসে চারহাত এক হয় ওই দম্পতির। বিয়ের পরে ছেলেটির পরিবার জানতে পারে, বিয়ের দিন মেয়েটি ঋতুমতী ছিল। যা শুনে রাগে ফেটে পড়ে গোট পরিবার। মেয়েটির স্বামী অভিযোগ করে, এই ঘটনায় তাঁদের ধর্মীয় বিশ্বাসে আঘাত লেগেছে। সেই অজুহাতে পরিবার আদালতে বিবাহ বিচ্ছেদের মামলা দায়ের করে ওই যুবক। মেয়েটির দাবি ছিল, বিয়ের সমস্ত আচার অনুষ্ঠান মিটে যাওয়ার পর মন্দিরে গেছিলেন তাঁরা। ওই মন্দিরে ঢোকার কয়েক মুহুর্ত আগে তাঁর ঋতুচক্র শুরু হয়েছিল।

যদিও আদালতে দায়ের করা ডিভোর্স পিটিশান মেয়েটির বিরুদ্ধে একাধিক অভিযোগ এনেছে ওই যুবক। বলেছেন, তাঁর সদ্য বিবাহিতা স্ত্রী পরিবারের সঙ্গে মানিয়ে থাকতে পারছেন না। পরিবারের খরচ-খরচা দিতে বারণ করছেন তাঁকে। প্রতিমাসে ৫ হাজার টাকা হাতখরচ চায় সে। সে টাকা দেওয়ার সামর্থ্য নেই ওই যুবকের। 

[আরও পড়ুন : করোনার নতুন স্ট্রেন অন্ধ্রপ্রদেশের মহিলার শরীরে! আক্রান্ত অবস্থায় ট্রেনে ওঠায় তীব্র আতঙ্ক]

পিটিশানে  মেয়েটির চরিত্র নিয়ে অভিযোগ তুলেছে ওই যুবক। বলা হয়েছে, বাড়িতে এসি বসানোর জন্য চাপ দিতেন স্ত্রী। এমনকী, আত্মহত্যারও হুমকি দিয়েছিলে্ন তিনি। এই সমস্ত অভিযোগ এনে বিবাহ বিচ্ছেদের মামলা দায়ের করেছে ওই যুবক। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement