shono
Advertisement

ইডেনে দিনরাতের টেস্টে আমন্ত্রিত মোদি-মমতা-হাসিনা, টিকিটেও থাকছে চমক

আমন্ত্রিতদের তালিকায় শচীন-বিশ্বনাথন আনন্দ-সানিয়া মির্জা। The post ইডেনে দিনরাতের টেস্টে আমন্ত্রিত মোদি-মমতা-হাসিনা, টিকিটেও থাকছে চমক appeared first on Sangbad Pratidin.
Posted: 02:49 PM Nov 01, 2019Updated: 05:25 PM Nov 20, 2019

স্টাফ রিপোর্টার: বিশ্বনাথন আনন্দ। শচীন রমেশ তেন্ডুলকর। সানিয়া মির্জা। মেরি কম। পিভি সিন্ধু।ইডেনে ভারত বনাম বাংলাদেশ দিন-রাতের টেস্ট যত কাছে আসছে, তত যেন আমন্ত্রণ তালিকায় একের পর এক নাম জুড়ে ফেলছে সিএবি। ইডেনে ভারতবর্ষের প্রথম দিন রাতের টেস্ট ঘিরে এমনিতেই একঝাঁক অনুষ্ঠানের বন্দোবস্ত করছে বঙ্গ ক্রিকেট সংস্থা। টেস্টের টিকিটে গোলাপি আভা থাকছে। সাংস্কৃতিক অনুষ্ঠানে রুনা লায়লা, উষা উত্থুপের সঙ্গে দেখা হচ্ছে শ্রেয়া ঘোষালকেও কোনও ভাবে আনা যায় কি না? ক্রীড়ার সঙ্গে সঙ্গে রাজনৈতিক জগতের ভিভিআইপিরাও থাকছেন। বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসছেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর কাছে আমন্ত্রণ গিয়েছে।

Advertisement

ইডেন টেস্টের টিকিট।



এ দিন যেমন সিএবি সচিব অভিষেক ডালমিয়া বলে গেলেন, বিশ্বনাথন আনন্দ, সানিয়া মির্জাদের আমন্ত্রণ জানানো হবে দিন রাতের টেস্টে। সানিয়া রাতের দিকে কনফার্মও করে দিয়েছেন। ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় আবার বলে দিলেন, তিনি শচীন তেণ্ডুলকরকে নিয়ে আসার চেষ্টা করবেন। পাশাপাশি ক্যানসার আক্রান্তদের ইডেনে খেলা দেখানোর ব্যবস্থা করা যায় কি না, সে নিয়ে একটা চেষ্টা চলছে। এইচআইভি রোগে আক্রান্ত কিছু শিশুকেও আনার কথা ভাবা হচ্ছে টেস্ট ম্যাচের প্রথম দিন। যা আগে ভারতে কখনও হয়নি। চেষ্টা চলছে, টেস্ট ম্যাচের প্রথম দিন কোনও একটা বিরতিতে তাদের দিয়ে মাঠে ক্রিকেট খেলানোর বন্দোবস্ত করা যায় কি না?

[আরও পড়ুন: দিল্লির দূষণে কপালে চিন্তার ভাঁজ, মাস্ক পরেই প্র্যাকটিসে বাংলাদেশি ক্রিকেটার]

আরও আছে। সিএবি-র যে অত্যাধুনিক ইন্ডোর তৈরি করা হচ্ছে, সেটারও উদ্বোধন হবে টেস্ট ম্যাচের সময়। পুরনো ইন্ডোর ভেঙে নতুন করে ঢেলে সাজানো হচ্ছে সিএবি ইন্ডোর। যেখানে চারটে নেট থাকবে। প্রতিটা নেটের সঙ্গে থাকবে মনিটর। ব্যাটসম্যান শট খেলার সঙ্গে সঙ্গে ‘রিয়েল টাইম’ মনিটরে তাকিয়ে দেখে নিতে পারবে, টেকনিক্যালি সে কতটা ঠিক থাকছে। শুধু তাই নয়, নতুন সিএবি ইন্ডোরে সুইমিং পুল থেকে শুরু করে জিম, সব থাকবে। যা খবর, তাতে সিএবির পুরনো যে জিম ছিল, তার চেয়ে তিনগুণ বড় হতে চলেছে নতুন সিএবি ইন্ডোরের জিম। সিএবি চাইছে, টেস্ট ম্যাচের প্রথম দিন ভারত-বাংলাদেশের দুই প্রধানমন্ত্রীর যিনি থাকবেন, কোনও একজনকে দিয়ে ইন্ডোরের উদ্বোধন করতে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সেই সময় উপস্থিত থাকলে, তাঁদেরও অনুরোধ করা হতে পারে সিএবি ইন্ডোরের উদ্বোধনে।

[আরও পড়ুন: বিশ্বকাপে অনুষ্কার চায়ের কাপ বয়েছেন নির্বাচকরা! বিতর্কের মোক্ষম জবাব অভিনেত্রীর]


কী দেওয়া হবে বাংলাদেশ প্রধানমন্ত্রীকে? আপাতত ভাবা হয়েছে, স্ফটিকের কোনও এক স্মারক দেওয়া হতে পারে। সেটা স্ফটিকের গোলাপি বলও হতে পারে। তবে এখনও চূড়ান্ত নয়।

The post ইডেনে দিনরাতের টেস্টে আমন্ত্রিত মোদি-মমতা-হাসিনা, টিকিটেও থাকছে চমক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement