shono
Advertisement

সবজি বিক্রেতার অ্যাকাউন্টে ১৭২ কোটি! বিপুল টাকার উৎসের খোঁজে আয়কর দপ্তর

বিপুল টাকা তাঁর নয় বলেই দাবি ব্যবসায়ীর।
Posted: 09:55 AM Mar 08, 2023Updated: 09:56 AM Mar 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আচমকা ফোনে মেসেজ। আর ওই মেসেজের সারমর্ম অনুযায়ী, অ্যাকাউন্টে ১৭২ কোটি টাকা জমা পড়েছে। পেশায় সামান্য সবজি ব্যবসায়ী। তাই স্বাভাবিকভাবেই টাকার অঙ্ক দেখে চোখ কপালে উঠেছে উত্তরপ্রদেশের বারাণসীর ব্যবসায়ীর। বিপুল টাকা তাঁর নয় বলেই দাবি ব্যবসায়ীর। এই ঘটনার তদন্ত শুরু করেছে আয়কর দপ্তর।

Advertisement

জানা গিয়েছে, বিজয় রাস্তোগি নামে ওই সবজি বিক্রেতা উত্তরপ্রদেশের মাইগর রাইপাত্তির বাসিন্দা। স্ত্রী ও সন্তানকে নিয়ে সংসার তাঁর। সম্প্রতি তাঁর অ্যাকাউন্টে ১৭২ কোটি টাকা জমা পড়ে। ব্যবসায়ীর দাবি, অ্যাকাউন্টটি তিনি খোলেননি। কেউ তাঁর প্যান কার্ড-সহ বিভিন্ন নথিপত্র নকল করে এই অ্যাকাউন্টটি খুলেছে। তবে কে এই কাজ করতে পারে, সে ব্যাপারে কিছুই বলতে পারছেন না বিজয়।

[আরও পড়ুন: ‘বাঘা যতীন’-এর শুটিং করতে গিয়ে আহত দেব, ব্যান্ডেজ বাঁধা চোখে পোস্ট করলেন ছবি]

এদিকে, বিপুল পরিমাণ টাকা অ্যাকাউন্টে লেনদেনের বিষয়টি নজরে পড়ে আয়কর দপ্তরের। তারপর থেকেই টাকার উৎসের খোঁজে কোমর বেঁধে নেমে পড়েছেন তদন্তকারীরা। প্রাথমিক তদন্তে পাওয়া তথ্য অনুযায়ী, অনলাইনে টাকাটি অ্যাকাউন্টে ক্রেডিট করা হয়েছে। কে বা কারা টাকা ওই অ্যাকাউন্টে ট্রান্সফার করল, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। দফায় দফায় সবজি বিক্রেতা ও তাঁর পরিবারের লোকজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তদন্তকারীদের জেরার মুখে পড়ায় বিব্রত সবজি ব্যবসায়ী ও তাঁর পরিজনেরা। মাসখানেক ধরে কার্যত বিনিদ্র রাত কাটাচ্ছেন তাঁরা।

[আরও পড়ুন: দোলযাত্রা নয়, ‘অনুদা’কে দিল্লি যাত্রার শুভেচ্ছা! অনুব্রতকে কটাক্ষ করে ফের ছড়া রুদ্রনীলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement