shono
Advertisement

৮৪ বছর বয়সে প্রয়াত বিখ্যাত অভিনেতা রবি পটবর্ধন, শোকজ্ঞাপন উদ্ধব ঠাকরের

'তেজাব', 'অঙ্কুশ'-এর মতো সুপারহিট হিন্দি ছবিতে অভিনয় করেছিলেন।
Posted: 02:01 PM Dec 06, 2020Updated: 02:18 PM Dec 06, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল: অভিনয় জগতে ফের নক্ষত্রপতন। প্রয়াত বর্ষীয়ান অভিনেতা রবি পটবর্ধন (Ravi Patwardhan)। শনিবার হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বয়স হয়েছিল ৮৪ বছর। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ মারাঠি ছবির দুনিয়া। আবেগঘন বার্তা দিয়ে শোকজ্ঞাপন করেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেও।

Advertisement

সিনেমার পাশাপাশি নাট্য ব্যক্তিত্ব হিসেবেও পরিচিতি পেয়েছিলেন রবি পটবর্ধন। দীর্ঘ ৪০ বছরের অভিনয় কেরিয়ারে বহু সিরিয়াল, সিনেমায় নিজের অভিনয় দক্ষতার পরিচয় দিয়েছেন তিনি। ‘৮০-র দশকে ‘তেজাব’, ‘অঙ্কুশ’-এর মতো সুপারহিট হিন্দি ছবিতে অভিনয় করেছিলেন। মারাঠি ও হিন্দি মিলিয়ে প্রায় দুশোটি ছবিতে নানা চরিত্রে দেখা গিয়েছে বর্ষীয়ান অভিনেতাকে। যার মধ্যে উল্লেখযোগ্য হল, ঝাঁঝর, অম্বর্থা ইত্যাদি। মারাঠি টিভি শো আগ্গাবাই শাসুবাই-তেই শেষবার দেখা মেলে তাঁর।

[আরও পড়ুন: দিল্লি সীমান্তে কৃষক বিক্ষোভে শামিল অভিনেতা দিলজিৎ, শীতবস্ত্রের জন্য দান ১ কোটি টাকা]

অভিনেতার ছেলে নিরঞ্জন পটবর্ধন এদিন জানান, শনিবার রাত সাড়ে ন’টা নাগাদ হঠাৎই শ্বাসকষ্ট শুরু হয় বাবার। সঙ্গে সঙ্গে তাঁকে তাঁকে জুপিটার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসকরা জানান, হৃদরোগে আক্রান্ত হওয়ার কারণেই প্রাণ হারিয়েছেন রবি পটবর্ধন। দুপুরেই থানে এলাকায় শেষকৃত্য সম্পন্ন হবে তাঁর। এমন জনপ্রিয় অভিনেতাকে হারিয়ে বিনোদন জগতের পাশাপাশি শোকস্তব্ধ মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেও। টুইটারে তিনি লেখেন, “আমরা আজ এমন একজন অভিনেতাকে হারালাম যিনি নিজের ব্যক্তিত্ব দিয়ে প্রত্যেকটি চরিত্রকে স্মরণীয় করে তুলেছিলেন। সিনেমা এবং টেলিভিশন জগতে কাজের ক্ষেত্রে একটি মাইলস্টোন তৈরি করে গেলেন। পরবর্তী প্রজন্ম যা নিশ্চয়ই মনে রাখবে। ওঁর চলে যাওয়া সিনেমা ও থিয়েটার জগতের কাছে অপূরণীয় ক্ষতি।”

ছেলে নিরঞ্জন ছাড়াও রবি পটবর্ধন রেখে গেলেন স্ত্রী, দুই সন্তান এবং চার নাতি-নাতনিকে।

[আরও পড়ুন: ওয়েব সিরিজে তৃতীয় লিঙ্গের চরিত্রে মিলিন্দ সোমন, নজর কাড়লেন আগাম ঝলকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement