shono
Advertisement

লাগাতার ঘেরাওয়ে অসুস্থ প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ভরতি হাসপাতালে

বুধবার অ্যাম্বুল্যান্সে বিশ্ববিদ্যালয় ছাড়েন উপাচার্য অনুরাধা লোহিয়া। The post লাগাতার ঘেরাওয়ে অসুস্থ প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ভরতি হাসপাতালে appeared first on Sangbad Pratidin.
Posted: 08:57 PM Feb 05, 2020Updated: 08:57 PM Feb 05, 2020

দীপঙ্কর মণ্ডল: টানা ঘেরাওয়ের জেরে অসুস্থ হয়ে পড়লেন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অনুরাধা লোহিয়া। বুধবার সন্ধেয় অ্যাম্বুল্যান্সে বিশ্ববিদ্যালয় ছাড়লেন উপাচার্য। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন তিনি। হিন্দু হস্টেল ইস্যুতে ৩ ফেব্রুয়ারি থেকে আন্দোলন চলছে বিশ্ববিদ্যালয়ে। ৪ তারিখ কিছুক্ষণের জন্য বাড়ি যেতে পেরেছিলেন উপাচার্য। পরে বিশ্ববিদ্যালয়ে আসতেই পুনরায় তাঁকে ঘেরাও করে বিক্ষোভকারী পড়ুয়ারা।  

Advertisement

হিন্দু হস্টেলের সমস্যা সমাধানের দাবি নিয়ে কয়েক বছর ধরে আন্দোলন চলছে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যলয়ে। সোমবার সকাল থেকে ফের আন্দোলন শুরু করেন তাঁরা। সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত আন্দোলন চলানোর হুমকি দেয় ছাত্রছাত্রীদের। বিছানা নিয়ে উপাচার্যর ঘরের সামনেই রাতে ঘুমোনোর ব্যবস্থাও করে তাঁরা। লাগাতার পড়ুয়াদের এই বিক্ষোভের জেরেই অসুস্থ হয়ে পড়লেন উপাচার্য। গুরুতর অসুস্থ অবস্থায় এদিন আন্দোলনকারীদের সহযোগিতায় হুইল চেয়ারে তাঁর ঘর থেকে বের করা হয় উপাচার্যকে। সেখান থেকে অ্যাম্বুল্যান্সে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে অনুরাধা লোহিয়াকে।

[আরও পড়ুন: করোনা ভাইরাসের জেরে চিনযাত্রা বাতিল বাগদেবীর, মন খারাপ কুমোরটুলির]

হিন্দু হস্টেল নিয়ে প্রেসিডেন্সি কর্তৃপক্ষ ও পড়ুয়াদের মধ্যে বিবাদ লেগেই রয়েছে। বেশ কয়েকদিন আগে এই হস্টেলের ৩, ৪ এবং ৫ নম্বর ওয়ার্ড খালি করার দাবি জানান পড়ুয়ারা। তাঁদের অভিযোগ, কর্তৃপক্ষ একাধিকবার দাবিপূরণের আশ্বাস দিলেও সমস্যা মেটেনি। তাঁদের দাবিগুলি হল, হস্টেলের মেস স্টাফের সংখ্যা বাড়াতে হবে, বিনা নোটিসে মেস স্টাফ ছাঁটাই করা যাবে না। হিন্দু হস্টেল আন্দোলনে ছাত্রীদের ক্যাম্পাসে ঢুকতে কেন বাধা দেওয়া হল, সেই উত্তরও চান আন্দোলনকারীরা। যৌন হেনস্তায় অভিযুক্ত অ্যাসিস্ট্যান্ট সুপারকে পদ থেকে অপসারণেরও দাবিও জানান। পাশাপাশি, হস্টেল আবাসিকদের নিয়ে ওয়েলফেয়ার কমিটি গঠন করার দাবি জানান বিক্ষোভকারীরা। ‘আজাদি’ স্লোগানও তোলেন। যদিও এবিষয়ে এখনও পর্যন্ত বিশ্ববিদ্যালয় তরফে কোনও তথ্য পাওয়া যায়নি।

[আরও পড়ুন: কলকাতা মেডিক্যাল কলেজের অধ্যাপকদের আচমকা বদলি, প্রতিবাদে বিক্ষোভে পড়ুয়ারা]

The post লাগাতার ঘেরাওয়ে অসুস্থ প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ভরতি হাসপাতালে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement