shono
Advertisement

পুজোর গেমচেঞ্জার হচ্ছে ‘রক্তবীজ’? রিলিজের ৭২ ঘণ্টা পরেও ট্রেন্ডিং রুদ্ধশ্বাস টিজার

বড়পর্দায় রাষ্ট্রপতির ভূমিকায় ভিক্টর বন্দ্যোপাধ্যায়কে দেখতে উৎসুক দর্শকরা।
Posted: 01:38 PM Aug 28, 2023Updated: 01:41 PM Aug 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২৫ আগস্ট ঠিক বিকেল ৫টায় মুক্তি পেয়েছিল ‘রক্তবীজ’-এর রুদ্ধশ্বাস টিজার। যা কিনা ৭২ ঘণ্টা পেরিয়ে সোমবারও ইউটিউবে ট্রেন্ডিং। বিশেষ করে, পয়লা ঝলকে রাষ্ট্রপতির ভূমিকায় ভিক্টর বন্দ্যোপাধ্যায়কে দেখে উত্তেজনায় ফুটছেন দর্শকরা। বড়পর্দায় সেই ‘লাঠি’র মতোই ঝাঁজ দেখার জন্য মুখিয়ে রয়েছেন তাঁরা। অতঃপর, তেইশের পুজোর গেমচেঞ্জার হিসেবে নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় যে বাংলার বক্সঅফিসের খেলা ঘুরিয়ে দিতে চলেছেন, তা বেশ আন্দাজ করা যাচ্ছে।

Advertisement

২০২৩ সালের দুর্গাপুজোয় মুক্তি পাচ্ছে বহুপ্রতীক্ষিত ৪ বাংলা ছবি। দেবের ‘বাঘাযতীন’, সৃজিত মুখোপাধ্যায়ের ‘দশম অবতার’, কোয়েল মল্লিকের ‘জঙ্গলে মিতিন মাসি’ এবং আবির-মিমি, ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের ‘রক্তবীজ’। অতঃপর বক্সঅফিসে জোর টক্কর হতে চলেছে টলিতারকাদের। এদিকে ইতিমধ্যেই পয়লা ঝলক প্রকাশ্যে এনে দর্শকদের হলমুখো হওয়ার খিদে বাড়িয়ে দিয়েছেন নন্দিতা-শিবু।

প্রসঙ্গত, খাগড়াগড় বিস্ফোরণের সত্য ঘটনা অবলম্বনে তৈরি হয়েছে ‘রক্তবীজ’। ২০১৪ সালে দিল্লির মসনদে যখন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, সেই পাঁচ বছরের সময়কালে বাঙালি রাষ্ট্রপতির কলম দেশের একাধিক বড় ঘটনার সাক্ষী থেকেছে। তার মধ্যে অন্যতম দুর্গাষ্টমীর দিন বর্ধমান জেলার খাগড়াগড় বিস্ফোরণ। যে ঘটনার কথা ভাবলে আজও বঙ্গবাসীর বুক কেঁপে ওঠে! অতীতের সেই স্মৃতি উসকে দিয়েই দিন তিনেক আগে প্রকাশ্যে এসেছে ‘রক্তবীজ’-এর পয়লা ঝলক। যেখানে বাঙালি রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের ভূমিকায় ধরা দিয়েছেন ভিক্টর বন্দ্যোপাধ্যায়।

টিজারে রাষ্ট্রপতির চরিত্রে ভিক্টরের কড়া পাঠ- “যুদ্ধ যখন ন্যায়-অন্যায়, তখন ক্ষমা আর পরম ধর্ম থাকে না।” পয়লা ঝলকে মিমি চক্রবর্তীকে দেখা গিয়েছে বন্দুকধারী অবতারে। পুলিশ অফিসারের চরিত্রে কাঞ্চন মল্লিক। আর ভিক্টর বন্দ্যোপাধ্য়ায়ের দিদির চরিত্রে অনুসূয়া মজুমদার। নন্দিতা রায়, শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের পুজোর উপহার ‘রক্তবীজ’ নিয়ে ইতিমধ্যেই দর্শক-অনুরাগীদের কৌতূহল যেরকম তুঙ্গে উঠেছে, তা দেখে হলফ করে বলা যায় এই ছবি ‘পুজোর গেমচেঞ্জা’র হতে চলেছে।

[আরও পড়ুন: ‘পাঠান’-এর শাপমোচন! এবার ভারত-বাংলাদেশে একইদিনে মুক্তি পাচ্ছে শাহরুখের ‘জওয়ান’]

উইন্ডোজ প্রোডাকশন ও সঞ্জয় আগরওয়ালের প্রযোজনায় তৈরি হয়েছে ‘রক্তবীজ’। এই ছবির সৌজন্যেই বহুদিন বাদে বড়পর্দায় দেখা যাবে ভিক্টর বন্দ্যোপাধ্যায়কে। সঙ্গে থাকছেন আবির চট্টোপাধ্যায়, মিমি চক্রবর্তী, অনসূয়া মজুমদার, কাঞ্চন মল্লিক, অম্বরীশ ভট্টাচার্য, সত্যম ভট্টাচার্য, দেবাশিস মণ্ডল, দেবলীনা কুমারের মতো তারকা। ছবির অ্যাকশন দৃশ্য সাজিয়েছেন জনপ্রিয় অ্যাকশন ডিরেক্টর মনোহর ভার্মা। যিনি এযাবৎকাল ‘মাদ্রাস কাফে’, ‘এয়ার লিফট’, ‘ মর্দানি’, ‘সর্দার উধাম’-এর সিনেমার অ্যাকশন দৃশ্যের নেপথ্যে ছিলেন।

[আরও পড়ুন: জাতীয় পুরস্কার জিতেও ক্ষুব্ধ বাঙালি পরিচালক! ‘সর্দার উধম’ নিয়ে কী বললেন সুজিত সরকার?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement