shono
Advertisement

Breaking News

Vinesh Phogat

কথা বলতেও শর্ত চাপিয়েছেন! অলিম্পিকের সময়ে মোদির ফোন না ধরা নিয়ে বিস্ফোরক ভিনেশ

ডিসকোয়ালিফাই হওয়ার পরে ভিনেশের সঙ্গে কথা বলতে চেয়েছিলেন প্রধানমন্ত্রী।
Published By: Anwesha AdhikaryPosted: 11:32 PM Oct 02, 2024Updated: 11:32 PM Oct 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অলিম্পিকের সময়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ফোন করে কথা বলতে চাইলেও সটান 'না' বলে দিয়েছিলেন তিনি। এমনই বিস্ফোরক মন্তব্য করলেন প্রাক্তন কুস্তিগির ভিনেশ ফোগাট। তাঁর কথায়, অলিম্পিক থেকে ডিসকোয়ালিফাই হয়ে যাওয়ার পরে ফোন করে কথা বলতে চেয়েছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু তার জন্য একগুচ্ছ শর্ত চাপানো হয়। সদ্য রাজনীতিতে পা দেওয়া ভিনেশের মতে, "রাজনৈতিক ফায়দা তোলার জন্য নিজের আবেগকে ব্যবহার করতে দিইনি।"

Advertisement

কংগ্রেসে যোগ দিয়ে হরিয়ানার বিধানসভা নির্বাচনে প্রার্থী হয়েছেন ভিনেশ। তার পরেই একাধিকবার অলিম্পিকের সময়কার অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন। সেই প্রসঙ্গেই প্রাক্তন কুস্তিগির বলেন, "ডিসকোয়ালিফাই হওয়ার পরে প্রধানমন্ত্রীর ফোন এসেছিল আমার কাছে। সরকারি আধিকারিকরা আমাকে জানান যে প্রধানমন্ত্রী কথা বলতে চান আমার সঙ্গে। কিন্তু তার বেশ কিছু শর্ত রয়েছে। গোটা কথোপকথনের সময়ে আমার টিমের কেউ হাজির থাকতে পারবেন না। কিন্তু সরকারের তরফে দুজন থাকবেন গোটা কথপোকথনের ভিডিও করতে।"

কিন্তু এই প্রস্তাবে মোটেই রাজি হননি ভিনেশ। তাঁর কথায়, "আমার আবেগ সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ুক আর সেটা নিয়ে মশকরা হোক, এমনটা চাইনি। প্রধানমন্ত্রী যদি অ্যাথলিটদের কথা সত্যিই ভাবতেন তাহলে রেকর্ডিং ছাড়াই কথা বলতেন। সেটার জন্য কৃতজ্ঞ থাকতাম। কিন্তু প্রধানমন্ত্রী জানতেন যে ভিনেশের সঙ্গে কথা বললেই গত দুবছরের প্রসঙ্গ উঠবে। সেজন্যই হয়তো প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার সময়ে আমার ফোন রাখা নিষিদ্ধ ছিল। যেন সরকারি আধিকারিকরা ভিডিও তুলে সেটাকে এডিট করে প্রকাশ করতে পারেন এবং আমি কিছুই না পারি।"

উল্লেখ্য, এর আগে বিজেপি সাংসদ তথা আইওএর প্রেসিডেন্ট পিটি উষার বিরুদ্ধেও অলিম্পিকে রাজনীতির অভিযোগ এনেছিলেন ভিনেশ। অজান্তেই তাঁর সঙ্গে উষার ছবি তুলে সেটা নেটদুনিয়ায় ছড়িয়ে দেওয়া হয়েছে বলেও দাবি করেছেন তিনি। এবার প্রধানমন্ত্রীকেও তোপ দাগলেন ভিনেশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কংগ্রেসে যোগ দিয়ে হরিয়ানার বিধানসভা নির্বাচনে প্রার্থী হয়েছেন ভিনেশ। তার পরেই একাধিকবার অলিম্পিকের সময়কার অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন।
  • প্রধানমন্ত্রী জানতেন যে ভিনেশের সঙ্গে কথা বললেই গত দুবছরের প্রসঙ্গ উঠবে। সেজন্যই হয়তো প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার সময়ে আমার ফোন রাখা নিষিদ্ধ ছিল।
  • বিজেপি সাংসদ তথা আইওএর প্রেসিডেন্ট পিটি উষার বিরুদ্ধেও অলিম্পিকে রাজনীতির অভিযোগ এনেছিলেন ভিনেশ।
Advertisement