shono
Advertisement

Breaking News

পুলিশ-বিএনপি সংঘর্ষে উত্তপ্ত ঢাকা, আহত বহু  

নেপথ্যে কি নির্বাচন বানচাল করার ষড়যন্ত্র? The post পুলিশ-বিএনপি সংঘর্ষে উত্তপ্ত ঢাকা, আহত বহু   appeared first on Sangbad Pratidin.
Posted: 09:50 AM Nov 15, 2018Updated: 09:50 AM Nov 15, 2018

সুকুমার সরকার, ঢাকা: ফের হিংসাত্মক কার্যকলাপের মাধ্যমে উপস্থিতি জানান দিল বাংলাদেশের প্রধান বিরোধী দল বিএনপি।কয়েকদিন আগে পর্যন্ত নির্বাচন বয়কটের ডাক দিলেও, সদ্য ভোটের লড়াইয়ে নামার সিদ্ধান্ত নেয় খালেদা শিবির। তারপরই জিয়া সমর্থকদের দাপাদাপিতে উত্তপ্ত হয়ে ওঠে রাজধানী ঢাকা। 

Advertisement

[নৈতিকবোধ হারিয়েছেন সু কি, সর্বোচ্চ সম্মান ফেরাল অ্যামনেস্টি]

বুধবার, রাজধানীর নয়াপল্টন এলাকায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। পুলিশ সূত্রে খবর, সংঘর্ষে ১৬ জন পুলিশকর্মী ও আনসার সদস্য আহত হয়েছেন। বুধবার ঢাকার নয়াপল্টনের সড়কে মনোনয়ন প্রত্যাশীদের কর্মী-সমর্থকদের ব্যাপক ভিড় ছিল। ফলে প্রবল যানজটের সৃষ্টি হয়। এদিকে ঢাকার ভিআইপি সড়কে যান চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা করছিলেন পুলিশকর্মীরা। এনিয়েই শুরু হয় সংঘর্ষের সূত্রপাত। এদিন সকাল থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মনোনয়ন প্রত্যাশীদের ব্যাপক ভিড় হয়। দুপুরের দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে একটি মিছিল কার্যালয়ের সামনে আসে। এ সময় বিএনপির আরও কয়েকটি মিছিল দলীয় কার্যালয়ের সামনে এসে জড়ো হয়। ফলে কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। বিএনপির নেতা-কর্মীদের রাস্তা ছাড়ার নির্দেশ দেন পুলিশকর্মীরা এবং তাদের ফুটপাতের দিকে সরিয়ে দেওয়ার চেষ্টা করেন। উত্তেজিত ভিড় সামলাতে পুলিশের পক্ষ থেকে দুটি ফাঁকা গুলিও ছোঁড়া হয়। তারপরই বিএনপি কর্মীদের সঙ্গে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষ চলাকালে পুলিশ টিয়ার গ্যাস নিক্ষেপ করে এবং রাবার বুলেট ছোঁড়ে। পালটা বিএনপির নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোঁড়ে।  

পুলিশের সঙ্গে দলের নেতা-কর্মীদের এই সংঘর্ষের পর তাৎক্ষণিক এক প্রতিবাদ সমাবেশে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভি অভিযোগ করে বলেন, সরকারের নির্দেশেই এ হামলা হয়েছে। পুলিশের দাবি, নির্বাচন সামনে রেখে ‘ইস্যু তৈরির লক্ষ্যে’ বিনা উসকানিতে বিএনপি সমর্থকরা এই ঘটনা ঘটিয়েছে। জাতীয় নির্বাচনকে বানচাল এবং সরকারকে হটানোর জন্য বিএনপি তাদের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সন্ত্রাসী ঘটনা এবং নাশকতা চালিয়েছে বলে অভিযোগ করেছেন ক্ষমতাসীন আওয়ামি লিগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

[বিরোধীদের দাবি মেনে পিছিয়ে গেল বাংলাদেশের সাধারণ নির্বাচন]

The post পুলিশ-বিএনপি সংঘর্ষে উত্তপ্ত ঢাকা, আহত বহু   appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার