shono
Advertisement
Viral Resignation Letter

'বিষাক্ত কাজের পরিবেশ', চাকরির প্রথম দিনেই ইস্তফা, ভাইরাল যুবকের রেজিগনেশন লেটার

৯ ঘণ্টার বদলে প্রথমদিনই ১২-১৪ ঘণ্টা কাজের কথা বলেন ম্যানেজার।
Published By: Kishore GhoshPosted: 08:19 PM Oct 14, 2024Updated: 08:19 PM Oct 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেসরকারি চাকুরে মাত্র জানেন কর্মক্ষেত্র মোটেই সোজা জায়গা নয়। মালিকপক্ষ রেড কার্পেট পেতে রাখে না কর্মীর জন্য। প্রতি মুহূর্তে কঠিন পরীক্ষা চলে। শরীর ও মনের সেই পরীক্ষায় কৃতকার্য হলেই চাকরি টেকে। তাই বলে প্রথম দিনেই ওভার টাইম, তাও বিনা পারিশ্রমিকে! কাজের বিষাক্ত পরিবেশ এবং ম্যানেজারের প্রবল চাপে শেষ পর্যন্ত চাকরি ছাড়লেন এক যুবক। কাজ ছাড়া যাবতীয় কারণ ইস্তফাপত্রে লেখেন তিনি। সেই ইস্তফাপত্র বা রেজিগনেশান লেটার সোশাল মিডিয়ায় পোস্ট করা মাত্র ভাইরাল হয়েছে।

Advertisement

ভাইরাল ওই পোস্ট থেকেই জানা গিয়েছে, বেতন কম হলেও বাড়ির আশপাশের এলাকায় কাজ হওয়ায় রাজি হয়ে গিয়েছিলেন শ্রেয়স নামের ওই যুবক। প্রোডাক্ট ডিজাইনার হিসেবে ওই সংস্থায় যোগ দেন দেন তিনি। যদিও তারপরেই ম্যানেজারের অত্যাচারে মোহভঙ্গ হয় তাঁর। রেডিটে শ্রেয়স লেখেন, "প্রথমদিনই আমার থেকে অতিরিক্ত কাজ পাবেন, এমনটাই ভেবে নিয়েছিলেন তিনি। অতিরিক্ত সময় কাজ করার কথাও বলেন। তার জন্য অতিরিক্ত পারিশ্রমিক দেবেন না বলেও জানিয়ে দেন।"

রেডিটের পোস্ট থেকেই জানা গিয়েছে, অক্টোবর মাসের ৭ তারিখ চাকরিতে যোগ দিয়েছিলেন ওই যুবক। প্রাথমিকভাবে ৯ ঘণ্টা কাজের কথা হয়েছিল। অথচ প্রথমদিনেই ১২-১৪ ঘণ্টা অবধি কাজের কথা বলেন তাঁর ম্যানেজার। ওই ব্যক্তির সমস্ত কথা শোনার পর চাকরি থেকে ইস্তফা দেন শ্রেয়স। রেজিগনেশন লেটারে বিষাক্ত কাজের পরিবেশের কথা উল্লেখ করেন তিনি। পরামর্শ দেন, কর্মক্ষেত্রে কর্মীর স্বাস্থ্যের বিষয়টিও গুরুত্বপূর্ণ। সেই ইস্তফাপত্রই ভাইরাল হয়েছে। ওই সংস্থা ও ম্যানেজারের নিন্দায় সরব হয়েছেন নেটিজেনরা। পাশাপাশি আত্মসম্মানের সঙ্গে চাকরি ছাড়ায় প্রশংসিত হচ্ছেন শ্রেয়স। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অক্টোবর মাসের ৭ তারিখ চাকরিতে যোগ দিয়েছিলেন ওই যুবক।
  • বেতন কম হলেও বাড়ির আশপাশের এলাকায় কাজ হওয়ায় রাজি হয়ে গিয়েছিলেন যুবক।
Advertisement