shono
Advertisement

সদ্য অধিনায়কত্ব হারানো কোহলিকে ‘বিশেষ বার্তা’যুবরাজের, জবাবে কী বললেন বিরাট?

কোহলিকে সোনার বুটও উপহার দিয়েছেন যুবরাজ সিং।
Posted: 03:39 PM Feb 23, 2022Updated: 03:39 PM Feb 23, 2022

স্টাফ রিপোর্টার: ভারতীয় টিমে (Indian Team) একসঙ্গে খেলতেন যখন, দু’জনের সম্পর্ক বরাবরই বেশ ভাল ছিল। এবং দেখা যাচ্ছে, খেলা ছেড়ে দেওয়ার পরেও বিরাট কোহলির প্রতি যুবরাজ সিংয়ের টান এতটুকু কমেনি। প্রাক্তন ভারত অধিনায়ককে খোলা চিঠি লিখলেন, বুটও দিলেন যুবরাজ। পালটা ‘যুবি পা’কে ধন্যবাদ জানালেন আবেগপ্রবণ বিরাটও।

Advertisement

ইনস্টাগ্রামে মঙ্গলবার এক দীর্ঘ পোস্টে যুবরাজ (Yuvraj Singh) লেখেন, ‘আমি তোমাকে ক্রিকেটার হিসাবে, মানুষ হিসাবে বেড়ে উঠতে দেখেছি। ভারতীয় নেটে একজন তরুণ হিসেবে শুরু করে ধীরে ধীরে কিংবদন্তিদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে তুমি চলেছ, নিজেও কিংবদন্তি হয়ে গিয়েছ। মাঠে তোমার আবেগ, ক্রিকেটের প্রতি তোমার শ্রদ্ধা দেশের প্রতিটা শিশুকে স্বপ্ন দেখায় ভারতের হয়ে খেলার। প্রতিটা বছর উন্নতি করেছ তুমি, বিরাট। আর এখনই এত কিছু অর্জন করে ফেলেছ যে, তোমার জীবনের নতুন অধ্যায় দেখতে আরও আমার আগ্রহ হচ্ছে।”

[আরও পড়ুন: শ্রীলঙ্কা সিরিজের আগে বেসামাল ভারতীয় ড্রেসিংরুম, এবার ছিটকে গেলেন সূর্যকুমার যাদব!]

আসলে অনেকেরই ধারণা অধিনায়কত্ব হারানোর পর বিরাট কোহলি (Virat Kohli) মানসিক দ্বন্দ্বে ভুগছিলেন। সেসময় মানসিকভাবে বিরাটের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন বিরাট। কোহলিকে লেখা চিঠিতে যুবি লেখেন, “অসাধারণ ক্যাপ্টেন ছিলে তুমি, দুর্ধর্ষ নেতা ছিলে। আমি তোমার থেকে আবার সেই অবিশ্বাস্য রান তাড়াগুলো দেখতে চাই। ভাবলেও ভাল লাগে যে, তুমি আমার সতীর্থ ছিলে। তার চেয়েও বড় হল, বন্ধু ছিলে। একসঙ্গে রান করা, লোকজনের পিছনে লাগা, পাঞ্জাবি গানের সঙ্গে নাচা, ট্রফি জেতা, সব একসঙ্গে করেছি আমরা। তুমি আমার কাছে চিরকাল চিকু-ই থাকবে, আর দুনিয়ার কাছে কিং কোহলি। সব সময় নিজের ভেতরের আগুনটাকে জ্বালিয়ে রেখো। তোমার জন্য এই সোনার বুটটা থাকল।’

[আরও পড়ুন: ভারতীয় শিবিরে বড় ধাক্কা, চোটের কারণে শ্রীলঙ্কা সিরিজ থেকে ছিটকে গেলেন দীপক চাহার]

যুবির এই চিঠির জবাবে রীতিমতো আবেগমথিত হয়ে উঠেছেন বিরাট কোহলি। প্রাক্তন সিনিয়র সতীর্থকে বিরাট বলছেন,”যুবি পা, আপনার এই দারুন উপহার, ক্যান্সারের বিরুদ্ধে লড়াই করে আপনার ফিরে আসা, সব আমার কাছে অনুপ্রেরণা হিসাবে থাকবে। আমার জীবনে এগুলি পাথেয় হয়ে থাকবে। আপনি সবসময় আপনার আশেপাশের মানুষের প্রতি যত্নশীল। আশা করি আপনার আগামী দিনগুলি ভাল কাটবে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement