shono
Advertisement

বিশ্বকাপে দুরন্ত ফর্মে বিরাট, ঈর্ষণীয় ফিটনেস! অবশেষে ফাঁস তারকার ডায়েট চার্ট

দলের বাকি তারকারাই বা কী খান? জানালেন শেফ।
Posted: 02:25 PM Oct 27, 2023Updated: 03:47 PM Oct 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খারাপ ফর্মের জন্য একটা সময় অবসর নেওয়ার পরামর্শও দেওয়া হয়েছিল তাঁকে। কিন্তু নিন্দুকদের মুখে ছাই দিয়ে আবারও স্বমহিমায় ধরা দিয়েছেন তিনি। একের পর এক সেঞ্চুরি হাঁকিয়ে গড়ছেন রেকর্ড। আর চলতি বিশ্বকাপে (ICC World Cup 2023) তো রীতিমতো চোখ ধাঁধাঁনো পারফরম্য়ান্স তাঁর। হ্য়াঁ, কথা হচ্ছে বিরাট কোহলির। যাঁর ফিটনেস যে কোনও অ্যাথলিটের কাছেই ঈর্ষণীয়। কী ধরনের খাবার দাবার খেয়ে এমন ফিট থাকেন তিনি? অবশেষে ফাঁস হল সেই রহস্য।

Advertisement

দেশের মাটিতে চলতি টুর্নামেন্টে ৫ ম্যাচে ৩৫৪ রান করে সর্বোচ্চ রানের মালিক কোহলি (Virat Kohli)। তাঁর এই অনবদ্য পারফরম্যান্সের অন্যতম কারণ নিশ্চিত ভাবেই ফিটনেস। কী খান প্রাক্তন ভারত অধিনায়ক। টিম হোটেলের এক্সিকিউটিভ শেফ অংশুমান বালি সেই গোপন কথা ফাঁস করলেন।

[আরও পড়ুন: জঙ্গি অনুপ্রবেশে মদত! কাশ্মীরে বিনা প্ররোচনায় গুলিবর্ষণ পাক সেনার, যোগ্য জবাব দিচ্ছে BSF]

তিনি জানান, ভারতীয় দলের প্রায় সব ক্রিকেটারই বর্তমানে হাই-প্রোটিন এবং লো-কার্ব ডায়েট করছেন। কেউ কেউ গ্রিলড্ ফিশ আর চিকেন খাচ্ছেন। তবে কোহলি তো ভেগান। তাই প্রোটিনের জন্য টোফু এবং সোয়া জাতীয় খাবার খেয়ে থাকেন। অংশুমানের কথায়, “বিরাট মাংস খান না। তাই তাঁর মেনুতে থাকে ডিম সাম, সোয়াবিন, মক মিট, টোফু ইত্যাদি। সামান্য দুধজাতীয় খাবারও দেওয়া হয়।”

কয়েকজন ক্রিকেটার আবার প্রাতঃরাশে মিলেট ধোসা, মিলেট ইডলির মতো খাবার খেয়ে থাকেন। এগুলি পুষ্টিকর এবং এতে প্রোটিনও আছে। ভারতীয় তারকারা রাগি ধোসাও পছন্দ করেন। আর মদ্যপান? ক্রিকেটারদের সুরাপানের হার ঠিক কেমন? অংশুমান জানাচ্ছেন, এমনিতে মদ্যপানে ক্রিকেটারদের নৈব নৈব চ! তবে বড়সড় জয়ের পর কোনও পার্টির আয়োজন হলে, তাঁরা অল্পস্বল্প মদ্যপান করে থাকেন।

[আরও পড়ুন: দুর্গাপুজোকে ইউনেস্কোর স্বীকৃতি, সাফল্যের সেলিব্রেশনে প্রকাশিত বিশেষ কয়েন, দাম জানেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement