shono
Advertisement

‘আমি যাওয়ার আগেই বন্ধ করব বিশ্বভারতী’, উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর মন্তব্যে বিতর্কের ঝড়

নিন্দায় সরব সব মহল।
Posted: 01:39 PM Mar 17, 2021Updated: 01:54 PM Mar 17, 2021

ভাস্কর মুখোপাধ্যায়, বোলপুর: অধ্যাপকদের সঙ্গে ভারচুয়াল বৈঠকে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় বন্ধের হুমকি দিলেন খোদ উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী (Bidyut Chakrabarty)! ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে তাঁর মন্তব্যের অডিও ক্লিপ। উপাচার্যের এহেন মন্তব্যে স্বাভাবিকভাবেই তুমুল বিতর্ক তৈরি হয়েছে।

Advertisement

বিশ্বভারতীর (Visva-Bharati University) অধ্যাপক ও কর্মীদের সঙ্গে বরাবরই কিছুদিন অন্তর বৈঠকে বসেন উপাচার্য। সেখানে বিশ্ববিদ্যালয় সংক্রান্ত যাবতীয় বিষয়ে আলোচনা করা হয়, এই বৈঠক থেকে একাধিক সিদ্ধান্তও নেওয়া হয়। করোনার কারণে দীর্ঘদিন ধরে ভারচুয়ালি অধ্যাপকদের সঙ্গে বৈঠক করছেন উপাচার্য। মঙ্গলবারও অধ্যাপক ও কর্মীদের সঙ্গে ভারচুয়াল বৈঠক করেন বিদ্যুৎ চক্রবর্তী। সেখানেই বিস্ফোরক মন্তব্য করেন উপাচার্য। বিশ্বভারতী বন্ধ করার হুঁশিয়ারি দেন। বৈঠকের পরই ভাইরাল হওয়া অডিও ক্লিপে শোনা যায় বিদ্যুৎ চক্রবর্তী বলছেন, “আমি বিশ্বভারতী বন্ধ করার ব্যবস্থা করে যাব। আমি এখানে চোর ধরছি। তাই আমার বিরুদ্ধে বলা হচ্ছে। এই চোরদের তাড়াবো। আমাকে কিছু বললে আপনারা কিছু বলেন না। তার বদলে কুকুরের মতো চিৎকার করছেন। আমি কামড়াতে যাব না। কারণ আমি এই শিক্ষা পাইনি।” উপাচার্যের এই অডিও ক্লিপকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই শোরগোল পড়ে গিয়েছে।

[আরও পড়ুন: কর্মসংস্থান থেকে সরাসরি অর্থসাহায্য, ইস্তেহার প্রকাশের আগেই ‘অঙ্গীকারপত্রে’ চমক তৃণমূলের]

উল্লেখ্য, বিশ্বভারতীতে সমস্যা শুরু হয়েছিল মেলার মাঠে পাঁচিল তোলাকে কেন্দ্র করে। তারপর একাধিক কারণে বারবার খবরের শিরোনামে উঠে এসেছে ঐতিহ্যবাহী এই শিক্ষাপ্রতিষ্ঠান। বারবার অন্যায়ভাবে অধ্যাপকদের সাসপেন্ড করার অভিযোগ উঠেছে উপাচার্যের বিরুদ্ধে। প্রতিবাদে শামিল হয়েছেন পড়ুয়ারা। শাস্তির মুখে পড়তে হয়েছে প্রতিবাদী পড়ুয়াদেরও। এসবের মাঝেই নয়া বিতর্ক উসকে দিল উপাচার্যের অডিও ক্লিপ।

[আরও পড়ুন: বাংলার ভোটে লড়তেই পারছে না আইএসএফ! আব্বাসের প্রার্থীরা লড়বেন অন্য দলের হয়ে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার