shono
Advertisement

‘দ্য কাশ্মীর ফাইলস’ছবির সব তথ্য ভুল!’টুইটারে বাকযুদ্ধে অনুরাগ ও বিবেক

নতুন ছবির শুটিংয়ের মাঝেই বাকবিতণ্ডায় জড়ালেন বিবেক।
Posted: 03:16 PM Dec 15, 2022Updated: 03:17 PM Dec 15, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের টুইটারে তর্কে জড়ালেন অনুরাগ কাশ্যপ ও বিবেক অগ্নিহোত্রী। বলিউডের এই দুই পরিচালকের তর্ক এত দূর এগিয়ে গেল যে দুম করে বিবেকের ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবি নিয়ে প্রশ্ন তুললেন অনুরাগ। টুইটারে বিবেকের ‘দ্য কাশ্মীর ফাইলস’কে  (The Kashmir Files) ইঙ্গিত করে অনুরাগ লিখলেন, সঠিক গবেষণার দরকার ছিল!

Advertisement

 ঠিক কী ঘটেছে?

বিতর্ক শুরু অনুরাগের এক সাক্ষাৎকারকে কেন্দ্র করেই। যেখানে অনুরাগ বলেছিলেন,”বলিউডের সবাই যদি প্যান-ইন্ডিয়া ছবি বানাতে শুরু করে তাতে সাফল্য ৫-১০ শতাংশে এসে দাঁড়াবে। ‘কান্তারা’ এবং ‘পুষ্পা’র মতো ছবি সাহস দেয় নিজেদের গল্প বলার। ‘কেজিএফ ২’ যদিও বড় সাফল্য। কিন্তু তার মানে তো এই নয় যে, সবাই এই ধরনের ছবি বানাতে শুরু করবে। তাহলে ভারি মুশকিল। মৌলিক বিষয় নির্বাচনের সাহস রাখতে হবে” এই সাক্ষাৎকারের উল্লেখ করে বিবেক অনুরাগের উদ্দেশে লেখেন, ”বলিউডের এক এবং একচ্ছত্র অধীশ্বর ওরফে অনুরাগের থেকে আমি পুরোপুরি ভিন্ন মত পোষণ করি, আপনি কি তা মানবেন স্যর?”

[আরও পড়ুন: অমিতাভ-শাহরুখ-অরিজিৎ-সৌরভ, আজ চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে চাঁদের হাট]

ব্যস, বিবেকের এই টুইটেই ক্ষেপে লাল অনুরাগ। সঙ্গে সঙ্গে তাঁর পালটা টুইট। অনুরাগ লিখলেন, ”ভুল আপনার নয়। আপনার সিনেমার। গবেষণাটা এমন করে করা হয়েছে, যেন আপনার-আমার এই এখনকার টুইট। ঠিক আছে, আর একটু যত্ন নিয়ে করবেন এর পর।”

তবে এই টুইট দেখে কিন্তু চুপ থাকেননি বিবেক। তিনিও দিলেন অনুরাগকে পালটা। দ্য় কাশ্মীর ফাইলস ছবির প্রসঙ্গ তুলে বিবেক লিখলেন, ”হে ভগবান! দয়া করে এই ছবির জন্য করা ৪ বছরের সব গবেষণা ভুল প্রমাণ করে দাও। গিরিজা টিকু, বিকে গঞ্জু, বায়ুসেনা হত্যা, নদীমার্গ সব কিছু ভুল ছিল। কাশ্মীরের পণ্ডিতদের উপর নির্যাতনের ৭০০ ভিডিয়ো, সব মিথ্যা! প্রমাণ করে দাও আগে, তার পর আমিও জানাব, এই ভুল আর কখনও করব না।”

বিবেকের এই টুইটের পরে অবশ্য আর কোনও টুইট করেননি অনুরাগ কাশ্যপ। বরং পুরো বিষয়টাকে এড়িয়েই যেতে চেয়েছেন। অন্যদিকে, এই টুইট তরজা ভুলে নতুন ছবি দ্য ভ্যাক্সিন ওয়ার-এর শুটিংয়ে মগ্ন বিবেক অগ্নিহোত্রী।

[আরও পড়ুন: ‘পাঠান’ থেকে বাদ দিতে হবে ‘বেশরম’ গান! শাহরুখের ছবিকে কড়া হুশিয়ারি বিজেপি নেতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement