shono
Advertisement

প্রাণহানির আশঙ্কা! ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা পেলেন ‘দ্য কাশ্মীর ফাইলসে’র পরিচালক বিবেক অগ্নিহোত্রী

মাত্র সাত দিনেই ৯৭ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে এই ছবি।
Posted: 12:52 PM Mar 18, 2022Updated: 01:43 PM Mar 18, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবি নিয়ে গোটা দেশ এখন মুখর। এই ছবি নিয়ে নানা  মহলে নানা কথা। বেশিরভাগ মানুষই পরিচালক বিবেক অগ্নিহোত্রীর এই ছবির প্রশংসা করেছেন। তবে ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) নিয়ে বিরুদ্ধ মতও রয়েছে। ১৯৯১ সালে কাশ্মীরি পণ্ডিতদের উপর অত্যাচার ও ভূস্বর্গ ছাড়ার ঘটনাকে প্রেক্ষাপট করে তৈরি এই ছবি প্রথম থেকেই বিতর্কের মুখে পড়েছিল। ফিল্ম সমালোচকরা মনে করছেন, এখনও পর্যন্ত বলিউডে এমন ছবি তৈরি হয়নি। খবরে এসেছে, এই ছবি মুক্তির পর থেকে নড়ে চড়ে বসেছে ভারতীয় রাজনীতিও। যদিও এই ছবির প্রশংসায় পঞ্চমুখ দেশের শাসকদল। ‘দ্য কাশ্মীর ফাইলসে’র ভূয়সী প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।

Advertisement

খবরে এসেছে, এই ছবি মুক্তি পাওয়ার পর থেকেই বিবেক অগ্নিহোত্রীর শত্রু সংখ্যা বেড়েছে বলে অনেকে মনে করছেন। আর সেই কারণেই  কেন্দ্রীয় সরকারের তরফ থেকে বিবেক অগ্নিহোত্রীকে দেওয়া হয়েছে ‘y’ ক্যাটাগরির নিরাপত্তা। হঠাৎ কেন এই নিরাপত্তার প্রয়োজন হয়ে পড়ল? গুঞ্জনে শোনা যাচ্ছে, এই ছবি মুক্তির পর থেকেই হুমকি ফোন পেয়েছেন পরিচালক। তবে এসব নিয়ে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া দেননি বিবেক।

[আরও পড়ুন: ‘ট্রেলার তৈরি হয়নি কেন?’ অফিসে ঢুকে ‘কিশমিশ’ ছবির পরিচালককে একহাত নিলেন দেব! ]

‘কাশ্মীর ফাইলস’ ছবিটি মুক্তি পেয়েছে গত শুক্রবার। ইতিমধ্যে বক্স অফিসে সাড়া ফেলেছে ছবিটি। পাশাপাশি বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ছবিটি দেখে সিনেমার ভূয়সী প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি-সহ একাধিক বিজেপি (BJP) নেতা-মন্ত্রীরা। বিজেপি শাসিত রাজ্যগুলিতে ছবিটির কর মকুব করা হয়েছে। অন্যদিকে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) বিজেপি সরকার ঘোষণা করেছে, সে রাজ্যের পুলিশ কর্মীরা ‘কাশ্মীর ফাইলস’ ছবিটি দেখতে চাইলেই সরকার বিশেষ ছুটি মঞ্জুর করবে।

এর মধ্যেই মঙ্গলবার ফের ছবিটির প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, কাশ্মীরের ঐতিহাসিক গুরুত্বের কারণে এই ছবি সকলের দেখা উচিত। এর পরেই সেই নির্দেশ পালনে নজিরবিহীন সিদ্ধান্ত নিয়ে ফেললেন বিজেপি শাসিত অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। গতকাল নিজেও ছবিটি দেখেন তিনি। টুইট করে ছবির প্রশংসা করেন। ছবির পরিচালক বিবেকও পালটা টুইট করে ধন্যবাদ জানান হিমন্তকে। 

[আরও পড়ুন: ‘কাশ্মীর ফাইলস’ দেখে অনুপম খেরকে ‘জোকারে’র সঙ্গে তুলনা কঙ্গনার!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement