shono
Advertisement

২২ গজে বিরাট-শামির মহাকাব্য! হাজার কণ্ঠের বন্দে মাতরমে কাঁপল ওয়াংখেড়ে

'বিরাট লড়াই' ও শামির 'শাসনে' তছনছ হয়ে গেল কিউয়ি শিবির।
Posted: 10:22 AM Nov 16, 2023Updated: 02:32 PM Nov 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেমিফাইনালের মহাযুদ্ধে মহা-ভারত দেখল ওয়াংখেড়ে। ‘বিরাট লড়াই’ ও শামির ‘শাসনে’ তছনছ হয়ে গেল কিউয়ি শিবির। লড়াই করলেও খেতাবের দৌড় থেকে ছিটকে গেল নিউজিল্যান্ড। আর ভারত বিশ্বজয়ের দোরগোড়ায় পৌঁছতেই হাজার কণ্ঠের বন্দে মাতরমে কেঁপে উঠল মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম।

Advertisement

বুধবার সেমি ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছে ভারত। ব্যাট হাতে মহাকাব্য রচনা করেছেন বিরাট কোহলি। মহম্মদ শামির বলে প্রশস্ত হয়েছে বিশ্বজয়ের পথ। রোহিত শর্মার ব্যাট যেন এদিন কথা বলছিল। বিশ্বকাপের (ODI World Cup 2023) নক আউটে নাকি রোহিত ও বিরাটের ব্যাট কথা বলে না। সেরকমই ছিল ধারণা। কিন্তু সেমি ফাইনালে অন্য এক ইতিহাস লেখা হল। বলা ভালো ইতিহাসের অভিমুখও বদলে ফেললেন দুজন। আর বিশ্বকাপের ফাইনালে পৌঁছতেই হাজার কণ্ঠের বন্দে মাতরমে কেঁপে উঠল মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম।  

২০১৯ সালের বিশ্বকাপে নিউজিল্যান্ডের কাছে হেরেই ভারতের ট্রফি জয়ের স্বপ্ন ভেঙেছিল। ম্যাঞ্চেস্টারের সেই ম্যাচের বদলা হবে মুম্বইতে, সেটাই আশা করেছিলেন ভারতীয় দলের সমর্থকরা। তাঁদের সেই স্বপ্নপূরণের কারিগর হয়ে উদয় হলেন মহম্মদ শামি। বিশ্বকাপের প্রথম কয়েকটা ম্যাচে যাঁকে দলে রাখার যোগ্য বলেই মনে করা হয়নি। বলে রাখা ভালো, নিউজিল্যান্ডের বিরুদ্ধেই এই বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলেন শামি। তুলে নেন পাঁচ উইকেট। সেমিফাইনালে সেই নিউজিল্যান্ডের বিরুদ্ধেই ফের সাত উইকেট তুলে নেন তিনি। অন্যদিকে, ক্রিকেট ঈশ্বরের আপনভূমিতেই সেঞ্চুরির হাফ সেঞ্চুরি করে নতুন অধীশ্বর হয়েছেন বিরাট কোহলি (১১৭)। সব মিলিয়ে, ‘মেন ইন ব্লু’-র দাপট দেখল ক্রিকেট বিশ্ব।        

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement