shono
Advertisement
Wayanad Landslide

বিপর্যস্ত ওয়ানড়ের পাশে দক্ষিণী তারকারা, বলিউড থেকে এগিয়ে এলেন কারা?

ভূমিধসের ফলে মৃত্য়ুপুরীর রূপ নিয়েছে ওয়ানাড়।
Published By: Akash MisraPosted: 05:20 PM Aug 02, 2024Updated: 07:40 PM Aug 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভূমিধসের ফলে মৃত্য়ুপুরীর রূপ নিয়েছে ওয়ানাড়। শুক্রবার সকালে জানা গিয়েছে, আপাতত ৩০৮ জনের মৃত্যু হয়েছে ভয়াবহ ভূমিধসে। গত মঙ্গলবারের এই ঘটনার পর টানা চারদিন ধরে চলছে উদ্ধারকাজ। কিন্তু লাগাতার বৃষ্টির কারণে কাজ করতে পারছেন না উদ্ধারকারীরা। নৌসেনার সঙ্গে মিলিতভাবে উদ্ধারকাজ চালাচ্ছে উপকূলরক্ষা বাহিনী, জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। উদ্ধারকাজে নেমেছে সেনা এবং বায়ুসেনাও। কিন্তু লাগাতার বৃষ্টি এবং ধসের কারণে ওয়ানড়ের (Wayanad) একাধিক সেতু এবং রাস্তা ধ্বংস হয়ে গিয়েছে। ফলে বিপদগ্রস্ত এলাকাগুলোতে পৌঁছতেই পারছেন না উদ্ধারকারীরা।

Advertisement

[আরও পড়ুন: বাংলাদেশ নিয়ে প্রতিবাদী আইরা, মেয়ের শিক্ষা নিয়ে তাহসান-মিথিলাকে বিশেষ বার্তা ‘আব্বু’ সৃজিতের]

ক্ষতিগ্রস্ত এলাকায় এখনও কেউ জীবিত রয়েছেন কিনা, সন্ধান চালাতে ব্যবহৃত হবে বিশেষ রাডার। ড্রোনের মাধ্যমে খুঁজে দেখা হবে ধ্বংসস্তূপের মধ্যেও কেউ বেঁচে রয়েছেন কিনা। কিন্তু সেই সম্ভাবনা ক্ষীণ বলেই মনে করছেন অনেকে। এহেন পরিস্থিতিতে আশঙ্কা বাড়াচ্ছে বৃষ্টি। গোটা ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দ্বিগুণ হতে পারে বলেই অনুমান। কারণ কাদামাটি সরাতেই উদ্ধার হচ্ছে মৃতদেহ।

বিধ্বস্ত ওয়ানাড়ের পাশে দাঁড়িয়েছে দক্ষিণী সিনেমার তারকারা। অর্থ সাহায্য করেছেন বিক্রম, রশ্মিকা মান্দানা, জ্যোতিকা সাদানা, সূর্যর মতো দক্ষিণী সুপারস্টাররা। কেউ দিয়েছেন ২০ লক্ষ টাকা, তো কেউ দিয়েছেন ৩৫ থেকে ৫০ লাখ টাকাও। এমনকী, সোশাল মিডিয়ায় ফলাও করে তাঁরা লিখেছেন, শুধু অর্থ নয়, যেকোনও সাহায্যেই এগিয়ে আসবেন তাঁরা।

তবে এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, দক্ষিণী ফিল্ম তারকারা ওয়ানাড়ের পাশে দাঁড়ালেও, বলিউড থেকে এখনও পর্যন্ত কোনও সাহায্য পাওয়া যায়নি। এমনকী, সোশাল মিডিয়াতেও কোনও তারকাই এই বিষয় নিয়ে উচ্চবাচ্য করছেন না।

[আরও পড়ুন: হাজার কোটির দুর্নীতিতে ED ছুটছে পিছনে! ৩ কোটির গাড়ি কিনে ‘দেখনদারি’ রাজ-শিল্পার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সোশাল মিডিয়াতেও কোনও তারকাই এই বিষয় নিয়ে উচ্চবাচ্য করছেন না।
  • নৌসেনার সঙ্গে মিলিতভাবে উদ্ধারকাজ চালাচ্ছে উপকূলরক্ষা বাহিনী, জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী।
Advertisement