shono
Advertisement

২৪ ঘণ্টায় রাজ্যে রেকর্ড হারে বাড়ল সংক্রমণ, কলকাতাতেই একদিনে করোনা আক্রান্ত ২৩১ জন

বাগে আনা যাচ্ছে না সংক্রমণ। The post ২৪ ঘণ্টায় রাজ্যে রেকর্ড হারে বাড়ল সংক্রমণ, কলকাতাতেই একদিনে করোনা আক্রান্ত ২৩১ জন appeared first on Sangbad Pratidin.
Posted: 07:32 PM Jun 30, 2020Updated: 07:32 PM Jun 30, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে একটু একটু করে বাড়তে থাকা সুস্থতার হার আশার আলো দেখাচ্ছিল রাজ্যবাসীকে। কিন্তু গত দু’দিনের পরিসংখ্যানে সেই আলো অনেকটাই ক্ষীণ। যেভাবে প্রতিদিন লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, তাতে আনলক ওয়ানে নতুন করে চিন্তার ভাঁজ পড়ছে বাংলার মানুষের কপালে। মঙ্গলবার তো অতীতের সমস্ত রেকর্ড ভেঙে গেল।

Advertisement

এদিন স্বাস্থ্যদপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমণ ছড়িয়েছে ৬৫২ জনের শরীরে। যা এ রাজ্যে এখনও পর্যন্ত একদিনে সর্বোচ্চ। ফলে একলাফে রাজ্যে সংক্রমিতের সংখ্যা ছাড়িয়ে গেল ১৮ হাজারের গণ্ডি। মোট আক্রান্ত ১৮ হাজার ৫৫৯ জন। তার মধ্যে শুধু কলকাতাতেই একদিনে ২৩১ জনের শরীরে ভাইরাসের হদিশ মিলেছে। এ শহরেই এখনও পর্যন্ত সংক্রমিত ৫,৯৮৪ জন। উদ্বেগ বাড়াচ্ছে নতুন করে অ্যাকটিভ কেসের উর্ধ্বমুখী গ্রাফও। বর্তমানে রাজ্যের অ্যাকটিভ কেস বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৭৬১-তে।

কোনওভাবেই ঠেকানো যাচ্ছে না মারণ ভাইরাসের (Coronavirus) সংক্রমণকে। সুস্থতার পরিমাণ বাড়লেও তাকে ছাপিয়ে নিজের দাপট দেখিয়ে চলেছে সংক্রমণের হার। যেমন এদিন আক্রান্তের তুলনায় করোনাজয়ীর সংখ্যা অনেকটাই কম। একদিনে রাজ্যে সুস্থ হয়েছেন ৪১১ জন। যার মধ্যে কলকাতায় ২৪ ঘণ্টায় সুস্থ ১৪৪ জন। রাজ্যে এখনও পর্যন্ত করোনাকে হারিয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১২ হাজার ১৩০ জন। সুস্থতার হার ৬৫.৩৫ শতাংশ।

করোনা রোগকে জয় করার উদ্দেশে করোনাজয়ীদের নিয়ে কোভিড ক্লাবও তৈরির সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁরাই ঘুরে দাঁড়াতে অনুপ্রেরণা জোগাবে বলে আশা। কিন্তু এখনও এই ভাইরাস কাড়ছে বহু মানুষের প্রাণ। একদিনে রাজ্যে করোনার বলি ১৫। যার মধ্যে তিলোত্তমাতেই মৃত্যু হয়েছে সাতজনের। এখনও পর্যন্ত রাজ্যে করোনার কামড়ে মৃত ৬৬৮ জন।

The post ২৪ ঘণ্টায় রাজ্যে রেকর্ড হারে বাড়ল সংক্রমণ, কলকাতাতেই একদিনে করোনা আক্রান্ত ২৩১ জন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement