shono
Advertisement

‘আমি ম্যাজিসিয়ান নই, টাকা জোগাড় করতে হয়’, বাঁকুড়ার সভা থেকে কেন্দ্রের বঞ্চনা নিয়ে সরব মমতা

'জনগণকে আমি ভালবাসি। জনগণও আমাকে ভালবাসে', বললেন মমতা।
Posted: 02:07 PM Feb 17, 2023Updated: 02:07 PM Feb 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মানুষ তাঁকে ভালবাসে। মানুষের প্রতিও তাঁর দায়বদ্ধতা আছে। কিন্তু তিনি ম্যাজিসিয়ান নন। ডিএ ইস্যুতে বাঁকুড়ার সভায় ফের মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেই সঙ্গে রাজ্যের প্রতি আর্থিক বঞ্চনার জন্য ফের সরাসরি কেন্দ্র সরকারকে বিঁধলেন মমতা।

Advertisement

রাজ্য বাজেটে সরকারি কর্মীদের জন্য ৩ শতাংশ হারে ডিএ ঘোষণা করেছে মমতার সরকার। কিন্তু সরকারি কর্মীরা তাতে সন্তুষ্ট নন। বকেয়া ডিএ না মেটালে আগামী ২০ ও ২১ ফেব্রুয়ারি রাজ্যজুড়ে কর্মবিরতিতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রাজ্য সরকারি কর্মীদের একাংশ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরাসরি সেই বিক্ষোভ নিয়ে বিশেষ কিছু না বললেও বাঁকুড়ার সরকারি সভা থেকে বলেন,”আমি ম্যাজিসিয়ান নই। টাকাটা জোগাড় করতে হয়। কেন্দ্রের বঞ্চনা সত্ত্বেও ৩ শতাংশ ডিএ আমরা দিয়েছে।”

[আরও পড়ুন: ‘জঙ্গলসুন্দরী শিল্পনগরী’তে লক্ষ লক্ষ কর্মসংস্থান, পঞ্চায়েত ভোটের আগে ঘোষণা মুখ্যমন্ত্রীর]

এদিনের সভা থেকে আরও একবার বিজেপি (BJP) তথা কেন্দ্র সরকারকে বিঁধেছেন মমতা। তাঁর অভিযোগ, কেন্দ্র সরকার রাজ্য থেকে সব করের টাকা তুলে নিয়ে চলে যাচ্ছে। অথচ, রাজ্যকে প্রাপ্য টাকা দিচ্ছে না। মুখ্যমন্ত্রীর কথায়, “কেন্দ্রের সরকার গরিব মানুষকে দেবে না, সাধারণ মানুষকে দেবে না। সব আদার ব্যাপারীদের দেবে। বলে বাংলার বাড়ি হবে না। রাস্তা হবে না। যেন মনে হচ্ছে ওদের বাপের টাকা। এটা আমাদের টাকা। আমাদের এখান থেকে টাকা তুলে নিয়ে যায়। আর রাজ্যকেই টাকা দেয় না।”

[আরও পড়ুন: লোকসভার একবছর আগেই নিজের কেন্দ্রের ‘পাড়ায় পাড়ায় সুকান্ত’! অন্য সাংসদদেরও পথে নামার আরজি]

শুধু কেন্দ্র সরকার নয়, বিজেপির স্থানীয় জনপ্রতিনিধিদেরও এদিন বিঁধেছেন মুখ্যমন্ত্রী। আসলে যে বাঁকুড়ায় এদিন সভা করেছেন মমতা, সেই জেলার দু’জন সাংসদ বিজেপির। অধিকাংশ বিধায়ক বিজেপির। তাঁদের উদ্দেশ্যে মমতার তোপ, “ওরা কোকিলের মতো অন্যের বাসায় ডিম পাড়ে। ভোটের সময় আসে। ভোট নেয়। ভোট শেষ হলে পালিয়ে যায়।” বাঁকুড়ার সভা থেকে মমতা বুঝিয়ে দেন, মানুষের প্রতি একমাত্র তিনিই দায়বদ্ধ। তাঁর কথায়, “জনগণকে আমি ভালবাসি। জনগণও আমাকে ভালবাসে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement