shono
Advertisement
Mamata Banerjee

বাংলাদেশ নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী, শান্তি বজায় রাখার আহ্বান

সোশাল মিডিয়ায় পোস্টের ক্ষেত্রে বিজেপি নেতাদেরও সতর্ক থাকতে পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী।
Published By: Paramita PaulPosted: 04:54 PM Aug 05, 2024Updated: 07:10 PM Aug 05, 2024

গৌতম ব্রহ্ম ও নব্যেন্দু হাজরা: বাংলাদেশের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য়ের প্রশাসনিক প্রধানের আর্জি, "সবাইকে শান্ত থাকতে অনুরোধ করছি। বিষয়টা ভারত সরকারের অধীনে। ওরা যা সিদ্ধান্ত নেবে আমরা মেনে চলব।" সোশাল মিডিয়ায় পোস্টের ক্ষেত্রে বিজেপি নেতৃত্বকেও সতর্ক থাকতে পরামর্শ দিলেন তিনি। 

Advertisement

উত্তপ্ত বাংলাদেশ। পদত্যাগ করে দেশ ছেড়েছেন মুজিবকন্যা শেখ হাসিনা। একদিকে ঢাকার রাস্তায় 'স্বাধীনতা'র বিজয় উল্লাস চলছে। অন্যদিকে হাতুড়ি দিয়ে ভাঙা হচ্ছে 'বঙ্গবন্ধু' মুজিবর রহমানের মূর্তি। এমন পরিস্থিতিতে পশ্চিমবঙ্গের মানুষকে শান্ত ও সতর্ক থাকার  পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, "আমাদের বাংলায় কেউ যেন কোনও উত্তেজনা না করায়। উত্তেজনায় পা না দেয়। বিষয়টা ভারত সরকারের অধীনে। ওরা যা সিদ্ধান্ত নেবে আমরা মেনে চলব।"

[আরও পড়ুন: বাংলাদেশে ফের সেনাশাসন! অন্তর্বর্তী সরকার গঠনের ঘোষণা সেনাপ্রধানের, থাকবে আওয়ামি লিগ?]

মুখ্যমন্ত্রীর সাফ কথা, "ভারত একটা দেশ। বাংলাদেশ একটা দেশ। পড়শি রাজ্য, দেশে যাই হোক তা পাশের রাজ্য বা দেশে পড়েই। সেক্ষেত্রে শান্ত থাকতে হবে। সব সন্তানরা ভাল থাকুন। সকলেই আমাদের ভাইবোন। বাংলাদেশের ঘটনায় আমরা সবাই উদ্বিগ্ন। দুই দেশে পরিস্থিতি স্বাভাবিক রাখাই আমাদের মূল লক্ষ্য হোক। শান্তি রক্ষা করা হোক।" তিনি আরও বলেন, "বাংলাদেশে এখন যে পরিস্থিতি চলছে, তা বর্তমানে বাংলাদেশ সরকার এবং ভারত সরকার দেখে নেবে। কেন্দ্রীয় সরকার যেভাবে বলবে আমরা সেভাবেই কাজ করব।"

নিজের দল ও বিরোধী দল-সহ রাজ্যবাসীকে সতর্ক করে মুখ্যমন্ত্রীর বার্তা,"সমস্ত রাজনৈতিক নেতা এবং সকল জনগণকে অনুরোধ করছি দয়া করে এমন কিছু পোস্ট করবেন না যাতে এখানকার সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হয়। বিজেপি নেতাদেরও বলছি, এমন কিছু পোস্ট করবেন না। অনেক বিজেপি নেতা এর মধ্যেই পোস্ট করেছেন। আমি বলব, হিংসা বা প্ররোচনা ছড়াবেন না কেউ।"

[আরও পড়ুন: ‘স্বাধীন দেশে স্বাগত’, হাসিনা বাংলাদেশ ছাড়তেই ‘নিকৃষ্ট, নিষ্ঠুরতম স্বৈরশাসক’ কটাক্ষ ফারুকীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • উত্তপ্ত বাংলাদেশ। পদত্যাগ করে দেশ ছেড়েছেন মুজিবকন্যা শেখ হাসিনা।
  • একদিকে ঢাকার রাস্তায় 'স্বাধীনতা'র বিজয় উল্লাস চলছে। অন্যদিকে হাতুড়ি দিয়ে ভাঙা হচ্ছে 'বঙ্গবন্ধু' মুজিবর রহমানের মূর্তি।
  • এমন পরিস্থিতিতে পশ্চিমবঙ্গের মানুষকে শান্ত ও সতর্ক থাকার  পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী।
Advertisement