shono
Advertisement

অসুস্থ রামকৃষ্ণ মঠ ও মিশনের প্রেসিডেন্ট স্বামী স্মরণানন্দ মহারাজ, আরোগ্য কামনা মুখ্যমন্ত্রীর

কয়েকদিন ধরেই রামকৃষ্ণ মিশনেরই এক হাসপাতালে চিকিৎসাধীন তিনি।
Posted: 03:12 PM Mar 04, 2024Updated: 03:12 PM Mar 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অসুস্থ রামকৃষ্ণ মঠ ও মিশনের প্রেসিডেন্ট স্বামী স্মরণানন্দ মহারাজ। X হ্যান্ডেলে তাঁর দ্রুত আরোগ্য কামনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কয়েকদিন ধরেই রামকৃষ্ণ মিশনেরই এক হাসপাতালে চিকিৎসাধীন তিনি।

Advertisement

রামকৃষ্ণ মঠ ও মিশনের ষোড়শ অধ্যক্ষ স্বামী স্মরণানন্দ। স্বামী আত্মস্থানন্দের জীবনাবসানের পরে ২০১৭ সালের ১৭ জুলাই প্রেসিডেন্ট হিসাবে দায়িত্ব নেন। বছরদুয়েক আগে অসুস্থ হয়ে একবার হাসপাতালে ভর্তি হন তিনি। সেই সময় কলকাতার এক বেসরকারি হাসপাতালে বেশ কয়েকদিন চিকিৎসাধীন ছিলেন। তবে তার পর ফের স্বাভাবিক জীবনে ফেরেন। শুরু করেন কাজকর্ম। গত কয়েকদিন আগে ফের অসুস্থ হয়ে পড়েন স্মরণানন্দ মহারাজ। বার্ধক্যজনিত অসুস্থতা বলেই খবর। রামকৃষ্ণ মিশনেরই এক হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। রবিবার নবতিপর মহারাজের শারীরিক অবস্থার আরও অবনতি হয়। মেডিক্যাল বোর্ড গঠন করা হয়।

[আরও পড়ুন: ‘সাধুগিরি বের করবই’, তমলুকে দাঁড়িয়ে নাম না করে শুভেন্দুকে চ্যালেঞ্জ মমতার]

স্বামী স্মরণানন্দের শারীরিক অবস্থার অবনতিতে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মহারাজের অসুস্থতার কথা উল্লেখ করে X হ্যান্ডলে মমতা জানান, সকলে যেন স্বামীজির সুস্থতা কামনা করে প্রার্থনা করেন। তিনিও ভক্তদের মতোই প্রার্থনা করবেন। নিয়মিত মহারাজের শারীরিক অবস্থার খোঁজ রাখছেন বলেও জানান তিনি।

[আরও পড়ুন: ইডি হানা নিয়ে মমতার নীরবতায় অভিমান, তৃণমূল ছাড়লেন তাপস রায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement