shono
Advertisement
Mamata Banerjee

রাজ্যে ম্যান-মেড বন্যা! 'ঝাড়খণ্ডের জলে ডুবছে বাংলা', হেমন্তের সঙ্গে ফোন কথা মমতার

ঝাড়খণ্ডের তেনুঘাট থেকে আচমকা প্রচুর জল ছাড়ায় প্লাবিত হয়েছে রাজ্যের বিভিন্ন প্রান্ত, দাবি মুখ্যমন্ত্রীর।
Published By: Paramita PaulPosted: 03:08 PM Aug 04, 2024Updated: 05:15 PM Aug 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলার বন্যা পরিস্থিতি 'ম্যান-মেড'। ঝাড়খণ্ডের তেনুঘাট থেকে আচমকা প্রচুর জল ছাড়ায় প্লাবিত হয়েছে রাজ্যের বিভিন্ন প্রান্ত। রবিবার বিষয়টি নিয়ে পড়শি 'বন্ধু' রাজ্য ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের সঙ্গে কথা বললেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোশাল মিডিয়ায় বিষয়টি নিজেই জানিয়েছেন মমতা।

Advertisement

এক্স হ্যান্ডেলে মুখ্যমন্ত্রী লিখেছেন, "এখনই ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনজির সঙ্গে আমার কথা হল। বন্যা পরিস্থিতি নিয়ে আলোচনা হল। ঝাড়খণ্ডের তেনুঘাট থেকে আচমকা প্রচুর জল ছাড়ার বিষয়টি নিয়ে ওঁর সঙ্গে কথা হয়েছে। এই জলে ইতিমধ্যে বাংলাকে প্লাবিত করতে শুরু করেছে। আমি ওঁকে বললাম, ঝাড়খণ্ডের জলে বাংলায় বন্যা হচ্ছে। যা ম্যান-মেড। বিষয়টির দিকে নজর রাখতে অনুরোধ করেছি।"

 

[আরও পড়ুন: জ্যোতিপ্রিয়র সংস্থায় এক বছরে সাড়ে ৬ কোটি নগদ জমা! বিপুল টাকার উৎস কী? তদন্তে ED]

মুখ্যমন্ত্রী গোটা বন্যা পরিস্থিতির উপর নজর রাখছেন। উত্তর ও দক্ষিণবঙ্গের সব জেলার জেলাশাসকদের সঙ্গে কথাও বলেছেন তিনি। আগামী ৩-৪ দিন প্রাকৃতিক বিপর্যয়ের দিকে নজর রাখতে নির্দেশ দিয়েছেন তিনি। পর্যাপ্ত ব্যবস্থা নেওয়ার কথাও বলেছেন। 

উল্লেখ্য, শনিবার গভীর রাত থেকেই ডিভিসি জল ছাড়া শুরু হয়েছে। মাইথন জলাধার থেকে ৬ হাজার কিউসেক জল ছাড়া হয়েছে। জলবিদ্যুৎ উৎপাদনের জন্য প্রতিদিনই সেখান থেকে এই পরিমাণ জল ছাড়া হয়। ফলে এখানে কোনও বিপদ সংকেত নেই। কিন্তু পাঞ্চেত জলাধার থেকে ১ লক্ষ কিউসেকের বেশি জল ছাড়া হয়েছে। এদিন ১ লক্ষ ১৪ হাজার কিউসেক জল ছেড়েছে পাঞ্চেত জলাধার। যা নিয়ে চিন্তা বাড়ছে।

[আরও পড়ুন: রাজ্যের সঙ্গে আলোচনা দূর অস্ত! আরও ১ লক্ষ কিউসেকের বেশি জল ছাড়ল DVC]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাংলার বন্যা পরিস্থিতি 'ম্যান-মেড'।
  • ঝাড়খণ্ডের তেনুঘাট থেকে আচমকা প্রচুর জল ছাড়ায় প্লাবিত হয়েছে রাজ্যের বিভিন্ন প্রান্ত।
  • রবিবার বিষয়টি নিয়ে পড়শি 'বন্ধু' রাজ্য ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের সঙ্গে কথা বললেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
Advertisement