shono
Advertisement

আবগারি দপ্তর দুর্নীতির আখড়া! রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে ফের মুখ্যমন্ত্রীকে চিঠি রাজ্যপালের

যথোপযুক্ত তদন্ত ও আইনি ব্যবস্থার দাবি জানিয়েছেন রাজ্যপাল।
Posted: 07:34 PM Dec 26, 2020Updated: 07:34 PM Dec 26, 2020

দীপঙ্কর মণ্ডল: রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির বেহাল দশা নিয়ে ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankar)। গত জুন মাসে উত্তর ২৪ পরগণায় মদ তৈরির এক কারখানায় দুষ্কৃতী হামলার ঘটনা ঘটে। বর্তমানে কয়েকজন আবগারি কর্তা কারখানার মালিকের কাছ থেকে বিশেষ সুবিধা চাইছেন বলে অভিযোগ। এই ইস্যুতে অভিযোগ করে মুখ্যমন্ত্রীকে চিঠি দিলেন রাজ্যপাল।

Advertisement

গত ২৬ জুন উত্তর ২৪ পরগনার আইএফবি অ্যাগ্রো ইন্ডাস্ট্রিতে প্রায় ১৫০ জন দুষ্কৃতী হামলা করে। নিরাপত্তারক্ষীদের উপর চড়াও হয়ে কারখানার ভাঙচুর চালায়। আধিকারিকদের পিস্তল দেখিয়ে হুমকি দেয়। কারখানা বন্ধ করে দেওয়ার হুমকি দেয়। এ নিয়ে পুলিশের কাছে অভিযোগ জানিয়েছিল কারখানার মালিকরা। এই ধরণের ঘটনায় রাজ্যের ভাবমূর্তি নষ্ট হচ্ছে বলে অভিযোগ করেছেন রাজ্যপাল। এর ফলে বাংলার শিল্প বিনিয়োগে ভাঁটা পড়তে পারে বলে আশঙ্কা করেছেন তিনি। মুখ্যমন্ত্রীকে দেওয়া চিঠিতে রাজ্যপাল জানিয়েছেন, ওই হামলার পর রাজ্যের অতিরিক্ত মুখ্য সচিব ও অতিরিক্ত অর্থ সচিবের কাছে রিপোর্ট তলব করেছিলেন তিনি। কিন্তু তাঁরা কোনও জবাব দেয়নি বলে অভিযোগ রাজ্যপালের।

[আরও পড়ুন : হেস্টিংসে বিজেপি সাংসদের গাড়িতে হামলা, নালিশ শুনেই রিপোর্ট তলব অমিত শাহর]

সম্প্রতি ওই ডিস্টিলারির মালিক জগদীপ ধনকড়ের দ্বারস্থ হন। তাঁকে লেখা চিঠিতেও কারখানর মালিক জানিয়েছেন, কয়েকজন আবগারি কর্তা তাঁর কাছে বিশেষ সুযোগ-সুবিধা চাইছে। না পেলে কারখানা বন্ধ করে দেওয়ার হুমকি দেওয়া হচ্ছে। কারখানার মালিকের এই অভিযোগকে অত্যন্ত গুরুতর বলে উল্লেখ করেছেন রাজ্যপাল।

মুখ্যমন্ত্রীকে দেওয়া চিঠিতে জগদীপ ধনকড় লিখেছেন, “এই ধরণের ক্ষমতার অপব্যবহারকে মূলেই বিনাশ করা দরকার। এই অভিযোগ চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে, রাজ্যের আবগারি দপ্তর অনৈতিক কার্যকলাপের আখড়ায় পরিণত হয়েছে। আইনের শাসনে এ ধরণের অনৈতিক কার্যকলাপকে সমর্থন করা চলে না।” এই ঘটনায় রাজ্যের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি।

[আরও পড়ুন : রাজনৈতিক ঈর্ষাতেই কলকাতার সিনেমা হলে মুক্তি পাচ্ছে না বাঘিনী! মুখ্যমন্ত্রীর দ্বারস্থ ‘মমতা’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement