shono
Advertisement

গ্রুপ-ডি পদের ফলপ্রকাশ, পুজোর আগেই উত্তীর্ণদের নিয়োগপত্র

সফলদের ৩৪টি সরকারি দপ্তরে নিয়োগ করা হবে। The post গ্রুপ-ডি পদের ফলপ্রকাশ, পুজোর আগেই উত্তীর্ণদের নিয়োগপত্র appeared first on Sangbad Pratidin.
Posted: 06:56 PM Aug 18, 2018Updated: 07:26 PM Aug 18, 2018

সন্দীপ চক্রবর্তী: রাজ্যের বড় সরকারি চাকরির পরীক্ষা গ্রুপ-ডি রিক্রুটমেন্ট বোর্ডের ফলপ্রকাশ হল শনিবার। পরীক্ষায় বসেছিলেন মোট ১৮ লক্ষ চাকরি প্রার্থী। তার মধ্যে ১৯ হাজার ৫০০ জন ইন্টারভিউতে ডাক পেয়েছিলেন। ইন্টারভিউর পর পাঁচ হাজার ৪০০ জনকে নিয়োগের ছাড়পত্র দেওয়া হচ্ছে। যাঁদের রাজ্যের ৩৪টি সরকারি দপ্তরে গ্রুপ-ডি পদে নিয়োগ করা হবে। 

Advertisement

[ফের রং বদল, শহরের অটো এবার সাজবে নীল-সাদায়]

এই প্রসঙ্গে ওয়েস্টবেঙ্গল গ্রুপ-ডি রিক্রুটমেন্ট বোর্ডের চেয়ারম্যান অতনু রাহা জানিয়েছেন, “দেশের মধ্যে সবচেয়ে বড় সরকারি চাকরির পরীক্ষার ফল প্রকাশিত হল। গ্রুপ-ডি পদের জন্য আবেদন করেছিলেন প্রায় ২৪ লক্ষ ৮৭ হাজার পরীক্ষার্থী। ২০১৭-র ২১ সেপ্টেম্বর রাজ্যের ৬৫ হাজার কেন্দ্রে এই পদের জন্য পরীক্ষা নেওয়া  হয়।” বোর্ড সূত্রের খবর, গত বছরের ১৬ অক্টোবর থেকে সফল পরীক্ষার্থীদের দফায় দফায় ইন্টারভিউ নেওয়া হয়। সেখান থেকেই সফল পাঁচ হাজার ৪০০ জনকে বেছে নেওয়া হল। পুজোর আগেই নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ হবে। প্রায় এক বছর পর গ্রুপ-ডি রিক্রুটমেন্ট বোর্ডের ফলপ্রকাশ হল। যদিও প্রায় ৬০০ পদের জন্য কোনও সফল পরীক্ষার্থী পায়নি বোর্ড।

[ভুল চিকিৎসার জেরে মহিলার মৃত্যুর অভিযোগ, উত্তাল উলুবেড়িয়া হাসপাতাল]

এই প্রসঙ্গে বোর্ড চেয়ারম্যান অতনু রাহা বলেন, “স্পেশ্যাল ক্যাটেগরির পদগুলির জন্য ইন্টারভিউতে কোনও সফল পরীক্ষার্থী পাওয়া যায়নি। ফলে এই পদগুলি এবারের জন্য ফাঁকাই রয়ে যাবে। আগামী দিনে পরীক্ষার সময় এই পদগুলিতে নিয়োগের জন্য ফের পরীক্ষা নেওয়া হবে।এদিনই রিক্রুটমেন্ট বোর্ডের নিজস্ব ওয়েবসাইট www.wbgdrb.in  থেকে পরীক্ষার্থীরা ফল জানতে পারবেন। ফলপ্রকাশের পাশাপাশি সফল পরীক্ষার্থীদের গ্রুপ-ডি পদে চাকরি পাওয়ার জন্য শুধু পশ্চিমবঙ্গই নয়, ভিন রাজ্যের চাকরি প্রার্থীরাও আবেদন করেছিলেন। বস্তুত,  অষ্টম শ্রেণি থেকে বিভিন্ন শাখার স্নাতকোত্তর উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা পরীক্ষায় বসেছিলেন।

The post গ্রুপ-ডি পদের ফলপ্রকাশ, পুজোর আগেই উত্তীর্ণদের নিয়োগপত্র appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement